নওগাঁয় ১০ শিবিরকর্মী আটক

Looks like you've blocked notifications!
নওগাঁর সাপাহার থানার ফাইল ছবি

নওগাঁর সাপাহারে নাশকতার পরিকল্পনার অভিযোগে ১০ শিবিরকর্মীকে আটক করে পুলিশে দিয়েছে স্থানীয়রা। আজ শুক্রবার সকাল পৌনে ৯টার দিকে সাপাহার উপজেলার গোয়ালাবাজার থেকে তাদের আটক করা হয়।

আটক শিবিরকর্মীরা হলেন—সাপাহার উপজেলার বাগডাঙ্গা গ্রামের মোস্তাকিম ইসলাম, গৌরিপুর গ্রামের হাসান আলী, দক্ষিণ পাতাড়ী গ্রামের ইয়াছিন হামিদ ও ইয়াছিন আরাফাত, পোরশা উপজেলার গাঙ্গুরিয়া গ্রামের ফুয়াদ হাসান, ধামইরহাট উপজেলার আগ্রাদ্বিগুণ গ্রামের হালিম হোসেন, দিলালপুর গ্রামের আব্দুল্লা আল মামুন, পত্নীতলা উপজেলার হাশেমবেগপুর গ্রামের রাকিব হাসান, রংপুর জেলার বদরগঞ্জ উপজেলার ওসমানপুর গ্রামের মোজাহেদুল ইসলাম এবং রাজশাহী জেলার দুর্গাপুর উপজেলার জুগিশু গ্রামের আরিফ হাসান।

আটক হওয়া সবার বয়স ১৮ থেকে ২০ বছরের মধ্যে বলে জানা গেছে।

সাপাহার থানা পুলিশ সূত্রে জানা গেছে, উপজেলার গোয়ালাবাজারে সকাল সাড়ে ৮টার দিকে মহান বিজয় দিবসকে ঘিরে নাশকতার পরিকল্পনার উদ্দেশে ৫০ থেকে ৬০ জন শিবিরকর্মী দেশ ও সরকার বিরোধী  বিভিন্ন স্লোগান দিয়ে একটি ঝটিকা মিছিল বের করে। এ সময় স্থানীয়রা ওই মিছিলে ধাওয়া দিয়ে ১০ শিবির কর্মীকে আটক করে থানা পুলিশকে খবর দেয়। খবর পেয়ে পুলিশ ঘটনাস্থল থেকে তাদের আটক করে থানায় নিয়ে আসে।

সাপাহার থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) হুমায়ূন কবীর বলেন, ‘নাশকতা পরিকল্পনার অভিযোগে ১০ শিবিরকর্মীকে আটক করে থানায় নিয়ে আসা হয়েছে। তাদের জিজ্ঞসাবাদ করা হচ্ছে। এ বিষয়ে আইনি প্রক্রিয়া চলমান রয়েছে। এই ঘটনায় আটক ও জড়িতদের নাম ঠিকানা সংগ্রহ চলমান আছে। গ্রেপ্তারকৃতদের বিরুদ্ধে বিশেষ ক্ষমতা আইনে একটি মামলা করা হয়েছে।