নওগাঁ বার অ্যাসোসিয়েশন নির্বাচনে পিটু সভাপতি, রাজ্জাক সম্পাদক

Looks like you've blocked notifications!
নওগাঁ বার অ্যাসোসিয়েশনের সভাপতি অ্যাডভোকেট খোদাদাদ খান পিটু এবং সাধারণ সম্পাদক অ্যাডভোকেট আব্দুর রাজ্জাক। ছবি : এনটিভি

নওগাঁ জেলা বার অ্যাসোসিয়েশনের ২০২৩ সালের নির্বাচন সম্পন্ন হয়েছে। নওগাঁ জেলা বার অ্যাসোসিয়েশনের মিলনায়তনে ভোট গণনা শেষে অ্যাডভোকেট খোদাদাদ খান পিটু সভাপতি ও অ্যাডভোকেট মো. আব্দুর রাজ্জাককে সাধারণ সম্পাদক নির্বাচিত ঘোষণা করা হয়। গতকাল মঙ্গলবার রাত ১১টায় এ ফলাফল ঘোষণা করা হয়।

নির্বাচনে নওগাঁ জেলা বার অ্যাসোসিয়েশনের মোট ১৫টি পদের মধ্যে সভাপতিসহ ১১টি পদে বঙ্গবন্ধু আওয়ামী আইনজীবী পরিষদ সমর্থিত প্যানেল থেকে এবং সাধারণ সম্পাদকসহ ৪টি পদে বাংলাদেশ জাতীয়তাবাদী আইনজীবী ঐক্য প্যানেল থেকে নির্বাচিত হয়েছেন।

বঙ্গবন্ধু আওয়ামী পরিষদে সভাপতি পদে অ্যাডভোকেট খোদাদাদ খান পিটু, সহ-সভাপতি পদে অ্যাডভোকেট মো. ময়েন উদ্দিন প্রামানিক ও অ্যাডভোকেট মো. মোফাজ্জল হক, সহসাধারণ সম্পাদক (প্রশাসন) পদে অ্যাডভোকেট কাজী হাসানুজ্জামান হাসান, সহসাধারণ সম্পাদক (লাইব্রেরী) পদে অ্যাডভোকেট মো. তানজিমুল হক লিঙ্কন, সহসাধারণ সম্পাদক (আপ্যায়ন, ক্রীড়া ও সংস্কৃতি) পদে অ্যাডভোকেট মো. আশরাফুদ্দৌলা নয়ন, কার্যনির্বাহী সদস্য পদে অ্যাডভোকেট মো. রফিকূল ইসলাম মন্ডল, অ্যাডভোকেট এএসএম আলতাফ হোসেন, অ্যাডভোকেট মো. আবু সাঈদ সুমন, অ্যাডভোকেট মো. শাকিল ইসলাম ও অ্যাডভোকেট মো. জসিম উদ্দিন প্রামানিক নির্বাচিত হয়েছেন।

এদিকে, বংলাদেশ জাতীয়তাবাদী আইনজীবী ঐক্য পরিষদে সাধারণ সম্পাদক পদে অ্যাডভোকেট আব্দুর রাজ্জাক এবং কার্যনির্বাহী সদস্য পদে অ্যাডভোকেট মো. মনোয়ার হোসেন, অ্যাডভোকেট মো. জাহাঙ্গীর আলম ও অ্যাডভোকেট মো. গোলাম আজম নির্বাচিত হয়েছেন।

গতকাল মঙ্গলবার সকাল ১১টা থেকে জেলা বার অ্যাসোসিয়েশন ভবনে ভোট গ্রহণ শুরু হয় এবং একটানা বিকাল ৩টা পর্যন্ত চলে। মোট ৪০৫ জন ভোটারের মধ্যে ভোটাধিকার প্রয়োগ করেন ৩৯১ জন। নির্বাচন কমিশনার এ্যাডভোকেট সুলতান মাহমুদ ভোট গণনা শেষে মঙ্গলবার রাত ১১টায় এই ফলাফল ঘোষণা করেন।

উল্লেখ্য, সভাপতি অ্যাডভোকেট খোদাদাদ খান পিটু এবং সাধারণ সম্পাদক অ্যাডভোকেট আব্দুর রাজ্জাক সভাপতি ও সাধারণ সম্পাদক পদে পুনর্নির্বাচিত হয়েছেন।