নওগাঁ সীমান্তে বিএসএফের হাতে বাংলাদেশি যুবক আটক

Looks like you've blocked notifications!
নওগাঁর পোরশা উপজেলার নিতপুর সীমান্তে সতর্ক প্রহরা। ছবি : সংগৃহীত

নওগাঁর পোরশা উপজেলার নিতপুর সীমান্ত থেকে মোশারফ হোসেন (৩৫) নামের এক যুবককে আটক করে নিয়ে গেছে ভারতীয় সীমান্তরক্ষী বাহিনী বিএসএফ। আজ শুক্রবার ভোরের দিকে গরু আনতে ভারতের সীমানায় প্রবেশ করলে দেশটির কেদারিপাড়া ক্যাম্পের সদস্যরা তাঁকে আটক করে নিয়ে যায়।

মোশারফ হোসেন নওগাঁর নিয়ামতপুর উপজেলার গোয়াইনপুর গ্রামের জনৈক নুর আলীর ছেলে। তিনি দীর্ঘদিন ধরে পোরশা উপজেলার নিতপুর ভুট্টাপাড়া গ্রামের সাজিমুল ইসলামের বাড়িতে থাকতেন।

নওগাঁ ১৬ বর্ডার গার্ড বাংলাদেশের (বিজিবি) অধিনায়ক লেফটেন্যান্ট কর্নেল মো. রেজাউল কবির জানান, আজ ভোরে মোশারফ হোসেন বিজিবি ও বিএসএফের চোখ ফাঁকি দিয়ে চোরাইপথে গরু আনতে ভারতে যান। এ সময় ভারতের কেদারিপাড়া ক্যাম্পের বিএসএফ সদস্যরা তাঁকে আটক করে নিয়ে যায়।

বিজিবি কর্মকর্তা আরো জানান, বিষয়টি নিশ্চিত হওয়ার পর মোশারফ হোসেনকে ফেরত চেয়ে দু্ই দেশের মধ্যে পতাকা বৈঠকের আহ্বান জানিয়ে বিএসএফকে চিঠি পাঠানো হয়। আজ সন্ধ্যা ৬টার দিকে নিতপুর সীমান্তের জিরো পয়েন্টে বিজিবি-বিএসএফের কোম্পানি কমান্ডার পর্যায়ে পতাকা বৈঠক অনুষ্ঠিত হয়েছে। বৈঠকে বিএসএফ জানায়, অবৈধ অনুপ্রবেশের দায়ে মোশারফ হোসেনকে আটক করা হয়েছে। তিনি বর্তমানে কেদারিপাড়া বিএসএফ ক্যাম্পের হেফাজতে রয়েছে।

মোশারফ হোসেনকে ফেরত দেওয়া হবে নাকি ভারতীয় পুলিশের কাছে সোপর্দ করা হবে এ ব্যাপারে আগামীকাল শনিবার সিদ্ধান্ত হবে বলে জানিয়েছেন বিজিবির ওই কর্মকর্তা।