নওগাঁ সীমান্ত থেকে গরু ব্যবসায়ীকে ধরে নিয়ে গেছে বিএসএফ

Looks like you've blocked notifications!
নওগাঁর পোরশা উপজেলার নিতপুর সীমান্তে বিএসএফের সতর্ক প্রহরা। ছবি : এনটিভি

নওগাঁর পোরশা উপজেলার নিতপুর সীমান্ত থেকে মনিরুল ইসলাম নামের এক বাংলাদেশি গরু ব্যবসায়ীকে ধরে নিয়ে যাওয়ার অভিযোগ উঠেছে বিএসএফের বিরুদ্ধে। আজ শনিবার ভোররাতে ভারতের কেদারীপাড়া বিএসএফ ক্যাম্পের সদস্যরা তাকে আটক করে।

আজ শনিবার সকালে ভারতের মালদা জেলার হরিপুর থানায় মামলা শেষে পুলিশের কাছে তাকে হস্তান্তর করা হয়েছে বলে বিজিবিকে নিশ্চিত করেছে বিএসএফ। বিএসএফের হাতে আটক মনিরুল ইসলাম নওগাঁর পোরশা উপজেলার নিতপুর ইউনিয়নের বিষ্ণুপুর গ্রামের রফিকুল ইসলামের ছেলে।

নওগাঁর ১৬ বিজিবির অধিনায়ক লেফটেন্যান্ট কর্নেল রেজাউল কবির ঘটনার সত্যতা স্বীকার করে বলেন, গতকাল রাতে নওগাঁর পোরশা উপজেলার নিতপুর সীমান্ত দিয়ে স্থানীয় সাত থেকে আটজন অবৈধভাবে ভারতে প্রবেশ করে গরু-মহিষ আনতে যায়। এরপর তারা আজ ভোরের দিকে গরু-মহিষ নিয়ে বাংলাদেশে ফেরার পথে ভারতের মালদা জেলার হরিপুর থানার ভুতপাড়াগ্রাম এলাকায় কেদারিপাড়া ক্যাম্পের সদস্যরা তাদের ধাওয়া করে। এ সময় অন্যরা পালিয়ে আসতে পারলেও মনিরুল ইসলামকে কয়েকটি গরুসহ আটক করে বিএসএফ।

বিজিবির ওই কর্মকর্তা আরও জানান, ঘটনাটি জানার পর বিজিবির পক্ষ থেকে বিএসএফের সঙ্গে যোগাযোগ করা হয়েছে এবং তাকে ফিরিয়ে আনতে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করা হচ্ছে।