নড়াইলে জমি জালিয়াতচক্রের দুই সদস্য আটক

Looks like you've blocked notifications!
নড়াইলের কালিয়ায় শুক্রবার জমি জালিয়াতচক্রের দুজনকে আটক করে কালিয়া থানা পুলিশ। ছবি : এনটিভি

নড়াইলের কালিয়ায় জমি জালিয়াতচক্রের দুজনকে আটক করেছে কালিয়া থানা পুলিশ। এ সময় বিপুল পরিমাণ জাল দলিল, ডিসিআর, পর্চাবই, খতিয়ান, দাখিলাসহ জেলার বিভিন্ন অফিসের স্ট্যাম্প জব্দ করা হয়।

গতকাল শুক্রবার সন্ধ্যায় উপজেলা সহকারী কমিশনার ভূমি মো. জহুরুল ইসলামের নেতৃত্বে পরিচালিত অভিযানে আটক হন কালিয়ার রামনগর গ্রামের রোকন উদ্দিন শেখের ছেলে মো. ফুলমিয়া শেখ ও মাধবপাশা গ্রামের মৃত রোকন উদ্দিন শেখের ছেলে মো. মহাসিন শেখ।

কালিয়া থানাসূত্রে জানা যায়, জালিয়াতচক্রের হোতা ফুল মিয়া শেখের বিছানার নিচ হতে অবৈধ সরঞ্জাম জব্দ করা হয়েছে।

অভিযানের বিষয়ে উপজেলা সহকারী কমিশনার (ভূমি) জহুরুল ইসলাম বলেন, ‘মাধবপাশা গ্রামের মহসিন শেখ গত বুধবার জমির নামজারির জন্য আমার অফিসে আসেন। দলিল দেখে আমার সন্দেহ হয়।’

জহুরুল ইসলাম বলেন, ‘নামজারির জন্য আনা ওই দলিল নিয়ে উপজেলা সাব রেজিস্ট্রার অফিসের মাধ্যমে যাচাই-বাছাই শুরু করি। আমার সন্দেহ সত্যি প্রমাণিত হলে জালিয়াতচক্রের মূল হোতা ফুলমিয়ার বাড়িতে কলিয়া থানার পুলিশ সদস্যদের নিয়ে শুক্রবার অভিযান চালানো হয়। এ সময় দুজনকে আটক করা হয়। আটকের সময় জালিয়াতির বিভিন্ন উপকরণ জব্দ করা হয়।’

গতকাল শুক্রবার রাতে তাদেরকে নড়াইল চিফ জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আদালতে সোপর্দ করা হয় বলে জানান উপজেলা সহকারী কমিশনার জহুরুল ইসলাম।