নবাগত জেলা প্রশাসকের সাংবাদিকদের সঙ্গে মতবিনিময়

Looks like you've blocked notifications!
নিজ সম্মেলন কক্ষে সাংবাদিকদের সঙ্গে মতবিনিময় সভা করছেন নবাগত জেলা প্রশাসক ড. ঊর্মি বিনতে সালাম। ছবি : এনটিভি

মৌলভীবাজারে নবাগত জেলা প্রশাসক ড. ঊর্মি বিনতে সালাম মতবিনিময় করেছেন জেলা সদরে কর্মরত ইলেকট্রনিক ও প্রিন্ট মিডিয়ার সাংবাদিদের সঙ্গে। আজ মঙ্গলবার (৪ এপ্রিল) দুপুরে জেলা প্রশাসক কার্যালয়ের সম্মেলন কক্ষে এ মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়। গতকাল জেলা প্রশাসক হিসেবে দায়িত্ব গ্রহণের পর প্রথম কার্য দিবসে নবাগত জেলা প্রশাসক ড. ঊর্মি বিনতে সালাম সাংবাদিকদের সঙ্গে মতবিনিময় করলেন। অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) প্রভাংশু সোম মহানের সঞ্চালনায় পরিচয় পর্ব শেষে বক্তব্য দেন নবাগত জেলা প্রশাসক ড. ঊর্মি বিনতে সালাম।

পরে মুক্ত আলোচনায় বক্তব্য দেন চ্যানেল আই প্রতিনিধি ও মৌলভীবাজার প্রেসক্লাবের সভাপতি এম এ সালাম, দৈনিক বাংলার দিন পত্রিকার সম্পাদক বকসী ইকবাল আহমদ, সিনিয়র সাংবাদিক সরওয়ার আহমদ, ইনডিপেনডেন্ট পত্রিকার প্রতিনিধি নুরুল ইসলাম শেফুল, এনটিভির স্টাফ করেসপনডেন্ট ও পাতাকুঁড়ির দেশ পত্রিকার নির্বাহী সম্পাদক এস এম উমেদ আলী, সময় টেলিভিশনের প্রতিনিধি শাহ অলিদুর রহমান, খবরপত্র পত্রিকার প্রতিনিধি স.ই.সরকার জবলু, এখন টেলিভিশনের প্রতিনিধি ও টেলিভিশন সাংবাদিক ফোরামের সদস্য সচিব এম এ হামিদ, একাত্তর টিভি প্রতিনিধি আহমেদ ফারুক মিল্লাদ, ডিবিসি নিউজের প্রতিনিধি ও মৌলভীবাজার প্রেসক্লাব সাধারণ সম্পাদক পান্না দত্ত, একুশে টিভির প্রতিনিধি বিকুল চক্রবর্তী, দেশ টিভি প্রতিনিধি সালেহ এলাহী কুটি, মাইটিভি প্রতিনিধি সঞ্জয় দত্ত, যমুনা টিভি প্রতিনিধি ও ইমজার সাধারণ সম্পাদক আফরোজ আহমদ সহ অন্যান্যরা। গণমাধ্যমকর্মীরা জেলার চলমান নানা সমস্যা ও সম্ভাবনা,পর্যটন, ইপিজেড, মেডিকেল কলেজ,পাবলিক বিশ্ববিদ্যায়, শমসের নগর ইয়ারপোর্ট, প্রবাসী রেমিটেন্স যোদ্ধাদের মূল্যায়ণ, সড়ক ও পর্যটন স্পটের উন্নয়ন, এ জেলায় আগত পর্যটকদের যাতায়াত ও রেস্ট হাউজগুলোর অতিরিক্ত ভাড়া নিয়ন্ত্রণ, সিএনজি চালিত অটোরিকশার রেজিস্ট্রেশন নিয়ন্ত্রণ, হাওর ও নদী শাসন, সদ্য বিদায়ী জেলা প্রশাসকের প্রচেষ্টায় প্রতিষ্ঠিত জেলাবাসীর কাঙ্ক্ষিত (ইংলিশ মিডিয়াম) কালেক্টরেট স্কুল অ্যান্ড কলেজের প্রয়োজনীয় অবকাঠামোগত উন্নয়ন, আগর আতর, রাবার ও চা শিল্পসহ নানা বিষয়ে কথা বলেন।

নবাগত জেলা প্রশাসক সবার মতামত গ্রহণ করে সবার সম্মিলিত সহযোগিতা ও প্রচেষ্টায় জেলার সমস্যাগুলো চিহ্নিত করে তা থেকে উত্তরণে কাজ করার প্রত্যয় ব্যক্ত করেন। তিনি চায়ের রাজ্য, প্রবাসী ও পর্যটন অধ্যুষিত,পাহাড়ি টিলা ও নদী হাওর বেষ্টিত প্রাকৃতিক সৌর্ন্দযের জেলার সব সম্ভাবনা কাজে লাগিয়ে বয়ে চলা সার্বিক উন্নয়ন ত্বরান্বিত করতে সবার সহযোগিতা চান।

মতবিনিময় সভায় উপস্থিত ছিলেন স্থানীয় সরকার বিভাগ জেলা কার্যালয়ের উপপরিচালক মল্লিকা দে, অতিরিক্ত জেলা প্রশাসক (রাজস্ব) মো. আবদুল হক, অতিরিক্ত জেলা প্রশাসক (শিক্ষা ও আইসিটি) বর্ণালী পাল, অতিরিক্তি জেলা ম্যাজিস্ট্রেট মোসা. শাহীনা আক্তারসহ জেলা প্রশাসনের কর্মকর্তারা।

জেলা প্রশাসক এর আগে মন্ত্রিপরিষদ বিভাগে সংযুক্ত উপসচিব হিসেবে দায়িত্বে ছিলেন। ১২ মার্চ জনপ্রশাসন মন্ত্রণালয় মৌলভীবাজারের জেলা প্রশাসক ও জেলা ম্যাজিস্ট্রেট হিসেবে নিয়োগ দিয়ে প্রজ্ঞাপন জারি করে।

ড. ঊর্মি বিনতে সালাম ১৯৮১ সালে পহেলা আগস্ট কুমিল্লা জেলার এক সম্ভান্ত মুসলিম পরিবারে জন্মগ্রহণ করেন। বাবার নাম মোহাম্মাদ আব্দুস সালাম এবং মায়ের নাম হালিমা আক্তার। তিনি বিসিএস ২৫তম ব্যাচের একজন কর্মকর্তা। ২০০৬ সালের ২১ আগস্ট বাংলাদেশ সিভিল সার্ভিস (প্রশাসন) ক্যাডারে যোগদান করেন। সহকারী কমিশনার হিসেবে রাজশাহী বিভাগে ন্যস্ত হয়ে জেলা প্রশাসকের কার্যালয়, বগুড়াতে তার শিক্ষানবিশকাল অতিবাহিত করেন। এরপর নোয়াখালী জেলার কোম্পানিগঞ্জ উপজেলায় সহকারী কমিশনার (ভূমি) হিসেবে দায়িত্ব পালন করেন। এরপর উপজেলা নির্বাহী কর্মকর্তা হিসেবে কিশোরগঞ্জ জেলার কুলিয়ারচর উপজেলায় দায়িত্ব পালন করেন।