নরসিংদীতে মেয়েশিশুকে মসজিদে নেওয়ায় হামলা, যুবক নিহত

Looks like you've blocked notifications!
নরসিংদীর রায়পুরা থানা। ছবি : এনটিভি

নরসিংদীর রায়পুরায় তুচ্ছ ঘটনাকে কেন্দ্র করে লালচাঁন মিয়া (২৮) নামে এক যুবকের মৃত্যু হয়েছে। গতকাল রোববার দুপুরে ঢাকায় চিকিৎসাধীন অবস্থায় তার মৃত্যু হয়। নিহত লালচাঁনের বাড়ি উত্তর বাখরনগর ইউনিয়নের বাহাদুরপুর গ্রামে। তিনি কৃষি কাজ করতেন।

স্থানীয়রা ও নিহতের পরিবার জানান, বাহাদুরপুর গ্রামের নূর ইসলাম (২২) তার শিশু মেয়েকে নিয়ে বৃহস্পতিবার রাতে তারাবি নামাজ আদায় করতে মসজিদে যান। ওই সময় মেয়েকে মসজিদের ইমামের পিছনে দাঁড় করিয়ে রাখেন নূর ইসলাম। এ নিয়ে নিহত লালচাঁনের মামা আলাউদ্দিন ও নূর ইসলামের মধ্যে কথা কাটাকাটি হয়। এর এক পর্যায়ে নূর ইসলামের ভাতিজা জুয়েল এসে আলাউদ্দিনকে কিল ঘুষি মারেন। পরে স্থানীয়রা বিষয়টি মীমাংসার পরামর্শ দেয়। পরে দু’পক্ষ এ সিন্ধান্ত মেনে নিয়ে বাড়ি চলে যায়। এরই মধ্যে খবর পেয়ে লালচাঁন মামার খোঁজখবর নিতে আসেন।

খোঁজখবর নিয়ে ফেরার পথে নূর ইসলাম, জুয়েল, মুক্তার, মানিক, রেনু, অলিসহ বেশকিছু লোক লালচাঁনের গতি রোধ করেন। পরে তাকে ধারালো অস্ত্র দিয়ে কুপিয়ে জখম করে পালিয়ে যান তারা। গ্রামবাসী তাকে উদ্ধার করে স্থানীয় স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে যায়। তার অবস্থার অবনতি দেখে কর্তব্যরত চিকিৎসক তাকে দ্রুত ঢাকায় পাঠান। এরই মধ্যে রোববার দুপুরে ঢাকার একটি হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় তার মৃত্যু হয়।

এ ব্যাপারে রায়পুরা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি, তদন্ত) গোবিন্দ সরকার বলেন, ‘বিষয়টি নিয়ে লালচাঁনের বাড়ির লোকজন গতকাল একটি মারধরের মামলা করেছে। যেহেতু সে মারা গেছে সেহেতু এটি হত্যা মামলায় রূপান্তরিত হবে। এছাড়া আসামিদের ধরতে পুলিশের অভিযান অব্যাহত রয়েছে।’