নাটোরে শিশু সুরক্ষা অবহিতকরণ সভা

Looks like you've blocked notifications!
নাটোরে শিশু সুরক্ষা নীতি ও শিশু সুরক্ষা আচরণবিধি বিষয়ে অবহিতকরণ সভায় উপস্থিত অতিথিরা। ছবি : এনটিভি

সচেতনতামূলক নানা কর্মসূচির কারণে শিক্ষাপ্রতিষ্ঠানে শিশু নির্যাতন অনেক কমেছে। কমেছে ঝরে পড়ার হারও। এমন তথ্যই উঠে এসেছে নাটোরে অনুষ্ঠিত রুম টু রিডের শিশু সুরক্ষা নীতি ও শিশু সুরক্ষা আচরণবিধি বিষয়ে অবহিতকরণ সভায়।

আজ সোমবার একটি রেস্টুরেন্টে এই অবহিতকরণ সভায় আলোচিত হয় বিষয়গুলো।

অবহিতকরণ সভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন জেলা প্রশাসক শামীম আহমেদ। আরও উপস্থিত ছিলেন অতিরিক্ত পুলিশ সুপার মাইনুল ইসলাম (সদর), সিংড়া উপজেলা মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা আব্দুর রাজ্জাক ও আমিনুর রহমান।

জেলা শিক্ষা কর্মকর্তা আক্তার হোসেনের সভাপতিত্বে ও প্রোগ্রাম অফিসার বাসন্তীলতা দাসের সঞ্চালনায় অনুষ্ঠিত এই অবহিতকরণ সভায় শুভেচ্ছা বক্তব্য দেন সংস্থার ফিল্ড ম্যানেজার জয়নাল আবেদিন।

এ ছাড়া বাংলাদেশ কান্ট্রি অফিস থেকে অনলাইনে যুক্ত হয়ে সংস্থার সার্বিক কার্যক্রম অবহিত করেন সিনিয়র প্রোগ্রাম ম্যানেজার রোকসানা সুলতানা।

অবহিতকরণ সভায় শিশু সুরক্ষা নীতি ও আচরণবিধি বিষয়ে আলোকপাত করেন সংস্থার মানবসম্পদ বিভাগের সিনিয়র ম্যানেজার বোরহান উদ্দিন।

নাটোর জেলায় মেয়ে শিশুদের শিক্ষা কার্যক্রমের সফলতা উপস্থাপন করেন সিনিয়র প্রোগ্রাম অফিসার ফ্লোরা আক্তার।

শিশু সুরক্ষা নীতি ও শিশু সুরক্ষা আচরণবিধি বিষয়ে অবহিতকরণ সভায় জেলার ৫৫টি কলেজের অধ্যক্ষ নয়টি উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক ও ফোকাল পয়েন্ট শিক্ষকরা অংশগ্রহণ করেন।