নাটোরে ৩৬০০ লিটার ভোজ্যতেল খোলা বাজারে বিক্রির নির্দেশ

Looks like you've blocked notifications!
নাটোরে তিন হাজার ৬০০ লিটার সয়াবিন তেল জব্দ করে নির্ধারিত মূল্যে তা তিনদিনের মধ্যে খোলাবাজারে বিক্রির নির্দেশ দিয়েছে ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর। ছবি : এনটিভি

নাটোরে এক ব্যবসায়ীর গোডাউনে অভিযান চালিয়ে ৩৬০০ লিটার সয়াবিন তেল জব্দ করে নির্ধারিত মূল্যে খোলাবাজারে বিক্রি করিয়েছে ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর।

ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তরের সহকারী পরিচালক মেহেদী হাসান তানভীরের নেতৃত্বে একটি বিশেষ দল আজ দুপুরে নাটোর শহরের স্টেশন বাজার এলাকার নিউ বেঙ্গল ট্রেডার্সের গোডাউনে অভিযান চালায়।

এ সময় কারণ ছাড়া মজুদ করে রাখা তিন হাজার ৬০০ লিটার সয়াবিন তেল বাইরে বের করে দোকান কর্মচারীদের মাধ্যমে নির্ধারিত মূল্যে প্রকাশ্যে ভোক্তাদের কাছে বিক্রি করানো হয়। একই সঙ্গে মজুদকারী ব্যবসায়ী দেবনারায়ণকে আগামী তিনদিনের মধ্যে মজুদ করা তেল খোলা বাজারে বিক্রির নির্দেশ দেওয়া হয়। এ সময় কনজিউমার অ্যাসোসিয়েশন অব বাংলাদেশের (ক্যাব) সাধারণ সম্পাদক রইস উদ্দিনসহ  পুলিশ সদস্যরা উপস্থিত ছিলেন।

ভোক্তা অধিকার কর্মকর্তা মেহেদী হাসান তানভীর জানান, গোডাউনে তেল থাকার পরও আটকে রেখে বাজারে কৃত্রিম সংকট তৈরি করার চেষ্টা করছে এক শ্রেণির ব্যবসায়ী। তাদের নিবৃত্ত করতেই এ অভিযান। একই সঙ্গে ব্যবসায়ীদের তেল মজুদ না করতে নির্দেশ দেন তিনি।

এ ছাড়া অভিযানে ধরা পড়া মুজুদদার দেবনারায়ণের কাছ থেকে মুচলেকা নেওয়া হয় বলে জানান, ক্যাব সাধারণ সম্পাদক রইস উদ্দিন।