নাম পরিচয় পাল্টিয়েও শেষ রক্ষা হয়নি, ৩০ বছর পর গ্রেপ্তার

Looks like you've blocked notifications!

১৯৯২ সালের ১৭ মে নলডাঙ্গা উপজেলা সদরের মাছ ব্যবসায়ী শাহাদৎ আলীকে ছুরিকাঘাতে হত্যা করে পালিয়ে যায় একই উপজেলার শাহজাহান আলী। তিন বছর পর আদালতে তাঁকে যাবজ্জীবন কারাদণ্ড দেওয়া হয়। দীর্ঘ ৩০ বছর ধরে তিনি পলাতক ছিলেন। পাল্টিয়েছেন নিজের নাম ও পরিচয়। তবে শেষ রক্ষা হয়নি।

আজ শনিবার ভোরে সিরাজগঞ্জ জেলার হাটিকুমরুল মোড় থেকে তাকে র‍্যাব-৫ এর সদস্যরা গ্রেপ্তার করে।  

ঘটনার বিবরণ থেকে জানা যায়, নাটোরের নলডাঙ্গা উপজেলায় একটি হত্যা মামলায় যাবজ্জীবন সাজাপ্রাপ্ত আসামি ৩০ বছর ধরে আত্মগোপনে থাকার পর তাকে গ্রেপ্তার করা হয়েছে। গ্রেপ্তার এড়াতে তিনি নাম-পরিচয় পরিবর্তন করে নতুন জাতীয় পরিচয়পত্র করে নিয়েছেন। আত্মগোপনে ছিলেন ৩০ বছর। কিন্তু শেষ রক্ষা হয়নি নাটোরের নলডাঙ্গা উপজেলার শাহজাহান আলীর।

শনিবার দুপুরে নাটোর র‍্যাব ক্যাম্পে এক সংবাদ সম্মেলনে র‍্যাব-৫ এর উপ অধিনায়ক মেজর হাসান মাহমুদ জানান, নারী সংক্রান্ত বিরোধে ১৯৯২ সালের ১৭ মে নলডাঙ্গা উপজেলা সদরের মাছ ব্যবসায়ী শাহাদৎ আলীকে ছুরিকাঘাতে হত্যা করে একই এলাকার শাহজাহান আলী। ১৯৯৫ সালের ২৯ মে তাকে যাবজ্জীবন কারাদণ্ড দেন জেলা জজ আদালত। এর পর থেকে আত্মগোপনে চলে যায় শাহজাহান। এ সময়ের মধ্যে সে তার নাম পরিবর্তন করে সোহরাব হোসেন স্বপন নামে এনআইডি তৈরি করে দিনাজপুর জেলার ফুলবাড়িতে অবস্থান করতে থাকেন।