নারায়ণগঞ্জকে রমজানে যানজট মুক্ত রাখতে জেলা পুলিশের উদ্যোগ

Looks like you've blocked notifications!
নারায়ণগঞ্জ নগরীর চাষাঢ়া পুলিশ বক্সের সামনে গণমাধ্যমকর্মীদের সঙ্গে কথা বলছেন পুলিশ সুপার গোলাম মোস্তফা রাসেল। ছবি : এনটিভি

নারায়ণগঞ্জবাসীকে আসন্ন রমজানে যানজটমুক্ত নগরী উপহার দিতে নানা উদ্যোগ নিয়েছে জেলা পুলিশ। এতে নগরবাসীসহ সংশ্লিষ্ট সবার সহযোগিতা চেয়েছেন পুলিশ সুপার গোলাম মোস্তফা রাসেল।

আজ সোমবার (২০ মার্চ) দুপুরে নগরীর চাষাঢ়া পুলিশ বক্সের সামনে গণমাধ্যমকে এ তথ্য জানান পুলিশ সুপার।

জেলা ট্রাফিক বিভাগ নগরীকে যানজটমুক্ত রাখতে গুরুত্বপূর্ণ আটটি পয়েন্ট চিহ্নিত করে সেখানে চেকপোস্ট স্থাপন করবে। শহরে যানজটের মূল কারণ হলো অবৈধ ব্যাটারিচালিত অটোরিকশা ও ইজিবাইক। এই চেকপোস্টগুলোতে দায়িত্বে থাকা পুলিশ ও কমিউনিটি পুলিশ সদস্যরা এসব অবৈধ যানবাহনকে শহরে প্রবেশ করতে দেবেন না। এ ছাড়া শহরে অবৈধ পার্কিং ও স্ট্যান্ডগুলোর প্রতি কঠোর অবস্থানে থাকবে পুলিশ। 

পুলিশ সুপার জানান, গত বছরের মতো এ বছরও জেলা পুলিশ রমজানে নগরবাসীকে একটি সুশৃঙ্খল ও যানজটমুক্ত নগরী উপহার দিতে উদ্যোগ নিয়েছে। এ বছর এই কাজে সহায়তার জন্য ১০০ বেকার যুবককে কমিউনিটি পুলিশ হিসেবে নিয়োগ দেওয়া হয়েছে। এর পাশাপাশি ট্রাফিক বিভাগের আরও অর্ধশত পুলিশ সদস্য নিয়োজিত রয়েছেন। এই কার্যক্রমের জন্য একজন সংসদ সদস্য ২৫ লাখ টাকা অর্থায়ন করেছেন।

এ সময় জেলার বাস-ট্রাক মালিক ও শ্রমিক সিমিতি এবং হকারদের সহযোগিতা চেয়েছেন পুলিশ সুপার। 

পুলিশ সুপার জানান, আজকে থেকে আনুষ্ঠানিকভাবে এই কার্যক্রম শুরু হলো। ঈদ পরবর্তী সময়েও যেন এই ধারাবাহিকতা ধরে রাখা যায়। রমজানে ভোক্তারা ন্যায্যমূল্যে নিত্যপণ্য কিনতে পারে—সে বিষয়েও জেলা প্রশাসনের পাশাপাশি কাজ করবে জেলা পুলিশ।