নারায়ণগঞ্জে কোরআন প্রতিযোগিতায় বিজয়ীদের পুরস্কার প্রদান

Looks like you've blocked notifications!
নারায়ণগঞ্জের বন্দর উপজেলায় নবীগঞ্জ ঈদগা প্রাঙ্গণে কোরআন প্রতিযোগিতায় বিজয়ীদের পুরস্কার প্রদান করছেন সংসদ সদস্য এ কে এম সেলিম ওসমান। ছবি : এনটিভি

নারায়ণগঞ্জে প্রয়াত সংসদ সদস্য নাসিম ওসমান গোল্ড অ্যাওয়ার্ড কোরআন প্রতিযোগিতায় ১০ বিজয়ীর মধ্যে গোল্ড মেডেল ও নগদ অর্থ পুরস্কার দেওয়া হয়েছে। আজ শুক্রবার সন্ধ্যায় নারায়ণগঞ্জের বন্দর উপজেলায় নবীগঞ্জ ঈদগা প্রাঙ্গণে নারায়ণগঞ্জ ৫ আসনের সংসদ সদস্য এ কে এম সেলিম ওসমানের নিজ অর্থায়নে এই প্রতিযোগিতার আয়োজন করা হয়।

বিজয়ীদের মধ্যে প্রথম স্থান অধিকারকারী নবীগঞ্জ ইসলামিয়া আলিম মাদ্রাসার শিক্ষার্থী হাফেজ তারেক মিয়াজীকে পবিত্র লকেটসহ একটি এক ভরি দুই আনার স্বর্ণের চেইন ও নগদ এক লাখ টাকা, দ্বিতীয় স্থান অধিকারকারী আমিরাবাদ মারকাজুল কোরআন ইসলামিয়া মাদ্রাসার শিক্ষার্থী আবু সুফিয়ানকে লকেটসহ একটি এক ভরি এক আনার স্বর্ণের চেইন ও নগদ ৭৫ হাজার টাকা, তৃতীয় স্থান অধিকারকারী তাজপুর দারুসুন্নাহ মাদ্রাসার শিক্ষার্থী রিয়ানকে লকেটসহ এক ভরি ওজনের স্বর্ণের চেইন ও নগদ ৫০ লাখ টাকা পুরস্কার দেওয়া হয়। এ ছাড়া চূড়ান্ত পর্বের বাকি সাত প্রতিযোগীকে পুরস্কার হিসেবে প্রত্যেককে নগদ ২৫ হাজার টাকা করে দেওয়া হয়।

প্রতিযোগীতায় বাছাই পর্বে বন্দর উপজেলার ২৪টি ধর্মীয় শিক্ষাপ্রতিষ্ঠান থেকে ৬৪ জন শিক্ষার্থী অংশ গ্রহণ করে। বাছাই পর্ব শেষে মোট ১০ প্রতিযোগী চূড়ান্ত পর্বে উন্নীত হয়। চূড়ান্ত পর্বের বাকি প্রতিযোগিরা হলেন, নবীগঞ্জ ইসলামিয়া আলিম মাদ্রাসার শিক্ষার্থী হাফেজ ইসমাঈল, রাকিব, আবু রায়হান, রেদওয়ান, রিয়াজুল কোরআন হাফিজিয়া মাদ্রাসার শিক্ষার্থী সিয়াম, আমিরাবাদ মারকাজুল কোরআন ইসলামিয়া মাদ্রাসার শিক্ষার্থী মাহফুজুর রহমান, আল মদিনা ইসলামিয়া মাদ্রাসার শিক্ষার্থী মাহমুদ।

পুরস্কার বিতরণ অনুষ্ঠানে সেলিম ওসমান বলেন, কোরআন প্রতিযোগিতা এটাই শেষ নয়। এখান থেকেই শুরু। কুরআনের পাখি তৈরি করতে খুব শিগগিরই আবার এই প্রতিযোগিতার আয়োজন করা হবে। এই কোরআন প্রতিযোগিতায় আমাদের বাংলাদেশের সন্তানরা বিদেশের মাটিতেও বাংলাদেশের নাম উজ্জ্বল করেছে। আগামীতেও এখান থেকে আরও প্রতিভাবান কোরআনের পাখি তৈরি হবে।

এ সময় আরো উপস্থিত ছিলেন বন্দর উপজেলার চেয়ারম্যান ও উপজেলা আওয়ামী লীগের সভাপতি এম. এ রশিদ।

নবীগঞ্জ আলিয়া মাদ্রাসার পরিচালনা কমিটির সভাপতি ও ২৪নং ওয়ার্ড কাউন্সিলর আফজাল হোসেনের সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বন্দর উপজেলার সাবেক চেয়ারম্যান আতাউর রহমান মুকুল, বন্দর উপজেলার ভাইস চেয়ারম্যান সানাউল্লাহ সানু, বন্দর থানা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক কাজিম উদ্দিন প্রধান, মহানগর জাতীয় পার্টির সভাপতি মোদাচ্ছেরুল হক দুলাল, ১২নং ওয়ার্ড কাউন্সিলর শওকত হাসেম শকু, ২৩নং ওয়ার্ড কাউন্সিলর আবুল কাউসার আশা, ২২নং ওয়ার্ড কাউন্সিলর সুলতান হোসেন, আলীরটেক ইউনিয়নের চেয়ারম্যান জাকির হোসেন, গোগনগর ইউনিয়নের চেয়ারম্যানের ফজর আলী, কলাগাছিয়া ইউনিয়নের চেয়ারম্যান দেলোয়ার হোসেন প্রধান, মুছাপুর ইউনিয়নর চেয়ারম্যান মাকসুদ হোসেন, মদনপুর ইউনিয়নের চেয়ারম্যান এম. এ সালাম, ধামগড় ইউনিয়নের চেয়ারম্যান কামাল হোসেন, জেলা যুবসংহতির সাধারণ সম্পাদক রিপন ভাওয়াল প্রমুখ।