নারায়ণগঞ্জে খালেদা জিয়ার মুক্তির দাবিতে মিছিল, ককটেল বিস্ফোরণ

Looks like you've blocked notifications!
নারায়ণগঞ্জ জেলার মানচিত্র। ফাইল ছবি

নারায়ণগঞ্জ সদর উপজেলার সিদ্ধিরগঞ্জের মৌচাক এলাকাসহ তিন জায়গায়  মুখে কালো কাপড় বেঁধে বিএনপি'র চেয়ারপারসন বেগম খালেদা জিয়ার মুক্তির দাবিতে শ্লোগান দিয়ে মশাল মিছিল বের করেছে কিছু লোক। মিছিল থেকে দফায় দফায় ককটেল বিস্ফোরণ ঘটানো হয়। এসময় টায়ার জ্বালিয়ে মহাসড়কে অবরোধ সৃষ্টি করে তারা। পুলিশের দাবি মিছিলকারীরা বিএনপির নেতাকর্মী।

বুধবার রাত সাড়ে সাতটার দিকে ঘটনা ঘটতে দেখা যায়। 

তবে জেলা বিএনপির আহবায়ক সাবেক সংসদ সদস্য মুহাম্মদ গিয়াস উদ্দিন পুলিশের দাবি নাকচ করে বলেন, ১০ ডিসেম্বর ঢাকার গণসমাবেশ বানচাল করতে এটা সরকার দলীয় নেতাকর্মীদের সাজানো নাটক।

এছাড়া একই সময়ে নারায়ণগঞ্জ শহরের হক প্লাজা ও সদর উপজেলা ফতুল্লার কমর আলী স্কুলের পাশে মশাল মিছিল, ককটেল বিস্ফোরণ ও রাস্তায় টায়ারে এবং বিভিন্ন স্থাপনায় অগ্নিসংযোগ করা হয়।

এ ঘটনায় আশেপাশের লোকজনের মধ্যে আতঙ্ক ছড়িয়ে পড়ে। এক পর্যায়ে মিছিলকারীরা মুহুর্মুহু ককটেল বিস্ফোরণের ঘটিয়ে পালিয়ে যায়। এঘটনায় ঢাকা-চট্টগ্রাম মহাসড়কে ঢাকামুখী যান চলাচল কিছু সময়ের জন্য বন্ধ হয়ে যায়।  খবর পেয়ে পুলিশ মহাসড়ক থেকে আগুন দেওয়া টায়ার সরিয়ে দিলে যান চলাচল স্বাভাবিক হয়।

সিদ্ধিরগঞ্জ থানার ওসি মশিউর রহমান বলেন,  ‘বিএনপি নেতা কাউন্সিলর ইকবাল হোসেন ও ছাত্রদলের নেতাকর্মীরা এ মশাল মিছিল বের করে। এসময় নেতাকর্মীদের অনেকেই মুখে কালো কাপড়ে ঢাকা ছিল। বেগম খালেদা জিয়ার মুক্তির দাবি ছাড়াও মিছিলকারীদের স্লোগান ছিল গিয়াস ভাইয়ের নেতৃত্বে আমরা আছি একসাথে।’

অন্যদিকে ফতুল্লা মডেল থানার ওসি মোহাম্মদ রিজাউল হক শেখ দীপু বলেন, ‘কমর আলী স্কুলের সামনে বিএনপি নেতা কর্মীরা ককটেল বিস্ফোরণ ঘটিয়েছে। সেখানে পুলিশ পাঠানো হয়েছে। পরিস্থিতি স্বাভাবিক আছে।’