নারায়ণগঞ্জে ১৪৬৫ বোতল ফেনসিডিলসহ গ্রেপ্তার ৩

Looks like you've blocked notifications!
ছবি : সংগৃহীত

নারায়ণগঞ্জের বন্দর এলাকা থেকে এক চক্রের তিন মাদক কারবারিকে গ্রেপ্তার করেছে র‍্যাব। গতকাল শনিবার তাদের গ্রেপ্তার করা হয়। এ সময় তাদের কাছ থেকে ১ হাজার ৪৬৫ বোতল ফেনসিডিল জব্দ করা হয়।

রাজধানীর কারওয়ান বাজারে আজ রোববার দুপুরে র‍্যাব মিডিয়া সেন্টারে আয়োজিত এক সংবাদ সম্মেলনে র‍্যাব-৩-এর অধিনায়ক (সিও) লে. কর্নেল আরিফ মহিউদ্দিন আহমেদ এ তথ্য জানান।

র‍্যাব জানায়, জব্দ হওয়া ফেনসিডিলগুলো কাভার্ডভ্যানে বস্তার মধ্যে করে পাচারের চেষ্টা করছিল চক্রটি। মাদক পরিবহণে ব্যবহৃত ওই কাভার্ডভ্যান এবং একটি জিপ জব্দ করা হয়েছে। গ্রেপ্তার হওয়া ব্যক্তিরা হলেন চক্রের মূলহোতা মো. আলী আকবর (৩৫), রিপন মিয়া (২৭) ও নূর হোসেন (৩৫)।

সংবাদ সম্মেলনে বলা হয়, ফেনী-কুমিল্লাসহ ভারত-বাংলাদেশ সীমান্তে অবস্থান করে ফেনসিডিলের ডিলাররা। এসব ফেনসিডিল আনতে সীমান্তে যায় আকবরের গাড়ি। গাড়িগুলোতে থাকে বিশেষ চেম্বার। দেড় দুই কিলোমিটার সামনের এলাকায় আইনশৃঙ্খলা বাহিনীর উপস্থিতি রেকি করত চক্রের অন্য সদস্যরা। আর এভাবেই ৪ থেকে ৫ জেলা পাড়ি দিয়ে আকবরের ফেনসিডিলের চালান পৌঁছে যেত নারায়ণগঞ্জ, ঢাকা ও গাজীপুরে।

আরিফ মহিউদ্দিন আহমেদ বলেন, ‘জিজ্ঞাসাবাদে গ্রেপ্তার হওয়া ব্যক্তিরা জানিয়েছেন, জিপের মালিক আলী আকবর চক্রের মূলহোতা। কুমিল্লা থেকে নারায়ণগঞ্জে ফেনসিডিলের চালানটি পৌঁছে দেওয়ার জন্য আলী আকবরের সঙ্গে নারায়ণগঞ্জের এক ব্যক্তির চুক্তি হয়।

সংবাদ সম্মেলনে বলা হয়, চুক্তি মোতাবেক ১৫ অক্টোবর রাত ১০টায় রাজধানীর তেজগাঁও থেকে কুমিল্লার উদ্দেশে ব্যক্তিগত জিপ নিয়ে রওনা করে আকবর। কুমিল্লার সোয়াগাজী এলাকায় পৌঁছানোর পর তিনি একটি হোটেলের সামনে অপেক্ষা করতে থাকেন। এরই মধ্যে চক্রের পূর্ব পরিচিত কাভার্ডভ্যানের ড্রাইভার নূর হোসেনকে ফোন করে কুমিল্লার সোয়াগাজী বাজারে অবস্থান করতে নির্দেশ দেন।

কাভার্ডভ্যানটি সোয়াগাজী বাজারে এসে পৌঁছালে কুমিল্লা এলাকার ডিলার বস্তার ভেতরে ফেনসিডিল ভর্তি করে কাভার্ডভ্যানে লোড করে তালাবদ্ধ করে দেন। তারপর আলী আকবর জিপের ব্যাক ডালার ভেতরে বিশেষ কায়দায় তৈরি করা চেম্বারে ফেনসিডিল লোড করেন। সেগুলো তারা নারায়ণগঞ্জের এক ব্যক্তির কাছে সরবরাহের উদ্দেশে যাত্রা করেন। পথের মধ্যেই তাদের গ্রেপ্তার করা হয়।