ধর্মবিদ্বেষী মন্তব্য

নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনালের বিচারক প্রত্যাহার

Looks like you've blocked notifications!
শেরপুর জেলা নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনালের বিচারক ড. ইমান আলী শেখ। ছবি : ভাইরাল ভিডিও থেকে

ধর্মবিদ্বেষী মন্তব্যের জেরে শেরপুর জেলা নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনালের বিচারক ড. ইমান আলী শেখকে প্রত্যাহার করা হয়েছে। সাপ্তাহিক ছুটির কারণে তার প্রত্যাহারের আদেশটি এখনও না পৌঁছালেও তিনি ইতোমধ্যে শেরপুর ছেড়েছেন।

আদালত সংশ্লিষ্ট একটি সূত্র জানিয়েছে, বিচারক ড. ইমান আলী শেখকে বদলি করা হয়েছে। তাঁর বদলির আদেশও এসে পৌঁছেছে।

সম্প্রতি ড. ইমান আলী শেখ সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে এক লাইভ ভিডিওতে আল্লাহ, ঈশ্বর, ভগবান সব কৃত্রিম বলে মন্তব্য করেন। এ ছাড়া তিনি এ ব্যাপারে ফেসুবকে দীর্ঘ মন্তব্যও করেন। এ ভিডিও ও মন্তব্য নজরে আসার পর স্থানীয় ধর্মপ্রাণ মানুষ ও আইনজীবীরা বিক্ষুব্ধ হয়ে ওঠেন। অবস্থা বেগতিক দেখে তাঁকে প্রত্যাহারের জন্য বলা হয়।

এ ব্যাপারে জেলা আইনজীবী সমিতির সভাপতি অ্যাডভোকেট মুরাদুজ্জামান বলেন, ধর্মবিদ্বেষী মন্তব্যের জন্য বিচারক ড. ইমান আলী শেখকে প্রত্যাহার করা হয়েছে। তবে তাঁর অফিশিয়াল আদেশটি দুদিন ছুটি থাকায় এখনও পৌঁছায়নি।

জেলা আইনজীবী সমিতির সাবেক সভাপতি অ্যাডভোকেট রফিকুল ইসলাম আঁধার জানিয়েছেন, ড. ইমান আলী শেখকে প্রত্যাহার নয় বদলি করা হয়েছে। তাঁর বদলির আদেশও এসে পৌঁছেছে। এদিক বিচারক ড. ইমান আলী শেখ তাঁর ফেসবুক আইডিটি ডিঅ্যাকটিভ করেছেন। কিন্তু তাঁর লাইভ ভিডিও এবং তার লিখিত মন্তব্যের স্ক্রিনশট সামাজিকমাধ্যমে ইতোমধ্যে ভাইরাল হয়ে গেছে।