না ফেরার দেশে সাংবাদিক মোস্তফা কামাল পাশা

Looks like you've blocked notifications!
সাংবাদিক ও কলামিস্ট মোস্তফা কামাল পাশা। ছবি : সংগৃহীত

সাংবাদিক ও কলামিস্ট মোস্তফা কামাল পাশা আর নেই। চট্টগ্রাম মহানগরের একটি হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় আজ শুক্রবার সকাল ১০টার দিকে তাঁর মৃত্যু হয় (ইন্না লিল্লাহি ওয়া ইন্না ইলাইহি রাজিউন)। তাঁর মৃত্যুতে গভীর শোক ও দুঃখ প্রকাশ করেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

এক শোকবার্তায় প্রধানমন্ত্রী মরহুমের রুহের মাগফিরাত কামনা করেন এবং শোকসন্তপ্ত পরিবারের সদস্যদের প্রতি গভীর সমবেদনা জানান।

চট্টগ্রাম সাংবাদিক ইউনিয়নের সভাপতি মোহাম্মদ আলী জানান, মোস্তফা কামাল পাশা দীর্ঘদিন ধরে ক্যানসারে আক্রান্ত ছিলেন। তাঁর বয়স হয়েছিল ৬৮ বছর। তিনি তিন ছেলে, এক মেয়েসহ অসংখ্য গুণগ্রাহী রেখে গেছেন।

মোহাম্মদ আলী আরও জানিয়েছেন, আজ শুক্রবার জুমার নামাজের পর নগরীর কাজির দেউরি কাঁচা বাজারে অবস্থিত মসজিদে প্রথম জানাজা অনুষ্ঠিত হয়। এরপর দুপুর আড়াইটার দিকে চট্টগ্রাম প্রেসক্লাবের সামনে তাঁর জানাজা অনুষ্ঠিত হবে। পরে হাটহাজারীতে নিজ এলাকায় তৃতীয় জানাজা শেষে তাঁর দাফনকাজ সম্পন্ন হবে।

চট্টগ্রামের হাটহাজারী উপজেলার ধলই ইউনিয়নের মীর বাড়িতে ১৯৫২ সালে  জন্মগ্রহণ করেন মোস্তফা কামাল পাশা। তিনি বঙ্গবন্ধুর নেতৃত্বাধীন ৬ দফা আন্দোলন, ৬৯-এর গণঅভ্যুত্থান ও মুক্তিযুদ্ধে একজন সক্রিয় কর্মী ছিলেন। তিনি চট্টগ্রাম উত্তর জেলা আওয়ামী লীগের সাবেক সদস্য ছিলেন।