নিকলী উপজেলা ছাত্রলীগের সম্পাদককে অব্যাহতি

Looks like you've blocked notifications!
কিশোরগঞ্জের নিকলী উপজেলা ছাত্রলীগের সাধারণ সম্পাদক আরিফ মিয়া। ছবি : সংগৃহীত

কিশোরগঞ্জের নিকলী উপজেলা ছাত্রলীগের সাধারণ সম্পাদক আরিফ মিয়ার বিরুদ্ধে চাঁদাবাজির অভিযোগে দায়ের করা মামলায় আদালতে অভিযোগপত্র দাখিল করায় তাঁকে দলীয় পদ থেকে অব্যাহতি দেওয়া হয়েছে।

গতকাল বৃহস্পতিবার কিশোরগঞ্জ জেলা ছাত্রলীগের সভাপতি মো. আনোয়ার হোসেন মোল্লা সুমন ও সাধারণ সম্পাদ মোহাম্মদ ফয়েজ উমান খান স্বাক্ষরিত চিঠিতে উল্লেখ করা হয়, সংগঠনের নীতি, আদর্শ ও শৃঙ্খলা পরিপন্থী কাজে লিপ্ত থাকায় নিকলী উপজেলা ছাত্রলীগের সাধারণ সম্পাদক আরিফ মিয়াকে স্বপদ থেকে অব্যাহতি দেওয়া হলো। সেই সঙ্গে মেয়াদোত্তীর্ণ হওয়ায় নিকলী উপজেলা ছাত্রলীগের কমিটি বিলুপ্ত করা হয়েছে। 

এর আগে গত ২৮ অক্টোবর মামলার তদন্তকারী কর্মকর্তা নিকলী থানার উপপরিদর্শক (এসআই) ইকবাল হোসেন আদালতে অভিযোগপত্র (চার্জশিট) দাখিল করেন। এসআই ইকবাল হোসেন জানান, এজাহারে আসামিদের বিরুদ্ধে আনীত অভিযোগ প্রমাণিত হওয়ায় আরিফ মিয়াসহ আট জনের বিরুদ্ধে চার্জশিট করা হয়েছে। আসামিদের বিরুদ্ধে চাঁদাবাজি, ভীতি প্রদর্শন ও মারধরের অভিযোগে নিকলী উপজেলার দামপাড়া গ্রামের বালু ব্যবসায়ী রাসেল মিয়া বাদী হয়ে নিকলী থানায় মামলাটি করেন।

মামলার এজাহারে বাদী উল্লেখ করেন, গত ১৫ সেপ্টেম্বর মাসের রাতে নিকলী উপজেলা ছাত্রলীগের সাধারণ সম্পাদক আরিফ মিয়ার নেতৃত্বে আসামিরা দেশীয় অস্ত্র নিয়ে উপজেলার ঘোড়াদিঘা সরকারি আশ্রয়ণ প্রকল্পের বালু উত্তোলনের কাজে নিয়োজিত ড্রেজারে গিয়ে ঠিকাদার ও শ্রমিকদের হুমকি দিয়ে দুই লাখ টাকা চাঁদা দাবি করে মারধরসহ ভয়ভীতি প্রদর্শন করে। পরের দিন ১৬ সেপ্টেম্বর ঠিকাদার ও বালু ব্যবসায়ী রাসেল মিয়া মামলাটি করেন।