নিখোঁজের ৫ দিন পর মিলল শিশুর মরদেহ

Looks like you've blocked notifications!
চাঁদপুরের ফরিদগঞ্জে আদিল মোহাম্মদ সোহান নামে এক শিশুর অর্ধগলিত মরদেহ উদ্ধার করছে পুলিশ (ইনসেটে আদিল মোহাম্মদ সোহান)। ছবি : এনটিভি

চাঁদপুরের ফরিদগঞ্জে নিখোঁজের পাঁচ দিন পর আদিল মোহাম্মদ সোহান (৮) নামে এক শিশুর অর্ধগলিত মরদেহ উদ্ধার করেছে পুলিশ। আজ শুক্রবার (১৯ মে) সকালে পৌর এলাকার রুদ্রগাঁও এলাকার তালুকদারবাড়ির পাশে একটি পরিত্যক্ত ঘাসের জমি থেকে মাটিতে পুঁতে রাখা মরহেদ উদ্ধার করা হয়।

পুলিশ ও স্বজনরা জানায়, গত ১৫ মে সোহান প্রতিদিনের ন্যায় মাগরিবের নামাজ পড়তে যায় বাড়ির সামনে একটি মসজিদে। নামাজ শেষে সময় মতো বাড়িতে ফিরে না আসায় পরিবারের লোকজন খোঁজাখুঁজি শুরু করে। একপর্যায়ে প্রতিবেশী, স্বজন ও সম্ভাব্য সব স্থানে খোঁজাখুঁজি করে না পেয়ে  শিশুটির বাবা আনোয়ার হোসেন বাদী হয়ে ফরিদগঞ্জ থানায় সাধারণ ডায়েরি (জিডি) করেন।
এদিকে আজ সকালে বাড়ির এক বৃদ্ধা মহিলা রেনু বেগম (৭০) বাড়ির পাশের একটি গাবগাছ থেকে গাব পাড়তে গিয়ে তিনি দুর্গন্ধ ও মাছির শব্দ পান। এরপর সোহানের জেঠা মনির হোসেনকে গিয়ে ঘটনা খুলে বলেন। এ সময় মনির হোসেন ও বাড়ির অন্য লোকজনসহ ঘটনাস্থলে গিয়ে মাটি চাপা অবস্থায় শিশুটির মরদেহ দেখতে পায়। প্রতিবেশীরা এসে পুলিশকে খবর দেয়। পরে ঘটনাস্থল থেকে পুলিশ মরদেহ উদ্ধার করে।

নিখোঁজ সোহানের বাবা আনোয়ার হোসেন বলেন, সোহান প্রতিদিনই বাড়ির সামনে নামাজ পড়তে যায়। নামাজ পড়ে কিছুক্ষণ পর ফিরে আসত। কিন্তু আজ সে ফিরল মরদেহ হয়ে।

সোহানের মা নিজ সন্তানের মরদেহ উদ্ধারের থেকেই হাউমাউ করে কাঁদছেন আর ছেলেকে হত্যার বিচার চাইছেন।

এ বিষয়ে ফরিদগঞ্জ থানার  ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. আবদুল মান্নান বলেন, শিশুটির মরদেহ উদ্ধার করে মর্গে পাঠানো হয়েছে। তবে কী কারণে শিশুটিকে হত্যা করা হয়েছে, তা এখনও নিশ্চিত হওয়া যায়নি। অপরাধীদের চিহ্নিত করে তাদের বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা প্রক্রিয়াধীন রয়েছে।