নিখোঁজ রাইসমিল শ্রমিকের মরদেহ মেঘনা থেকে উদ্ধার

Looks like you've blocked notifications!
কিশোরগঞ্জের ভৈরবের মেঘনা নদীতে নিখোঁজ রাইসমিলের দুই শ্রমিকের মধ্যে শরিফ নামে একজনের উদ্ধার হওয়া লাশ ঘিরে স্বজন ও প্রতিবেশীরা। ছবি : এনটিভি

কিশোরগঞ্জের ভৈরবের মেঘনা নদীতে বিলীনের আগে ঘরে থাকা দুই নিখোঁজ রাইসমিল শ্রমিকের একজনের মরদেহ উদ্ধার করা হয়েছে। আজ মঙ্গলবার দুপুরে স্থানীয় ডুবুরিরা ভাঙন এলাকা থেকে শরিফ নামে ওই শ্রমিকের মরদেহ উদ্ধার করেন।

এর আগে গত রোববার ভৈরববাজারে মেঘনা নদীতে বিলীন হয়ে যাওয়া ঘরে থাকা দুই শ্রমিককে দিনভর উদ্ধারের চেষ্টা চালিয়ে উদ্ধারকাজ সমাপ্ত করে ফায়ার সার্ভিসের ডুবুরিদল।

রাইসমিলটির আরেক শ্রমিক সরদার নূরুল আমিন জানান, আজ সকালে নরসিংদীর রায়পুরার গৌরীপুরের মোতালিব মিয়ার ডুবুরি দলকে ৮০ হাজার টাকায় চুক্তি করে উদ্ধারের দায়িত্ব দেওয়া হয়। তাঁরা দুপুর পৌনে ১টার দিকে শরীফের মরদেহ উদ্ধার করে। অন্যজনের মরদেহ উদ্ধারে তাঁরা কাজ করছেন। 

গত রোববার সকাল ৮টার দিকে মেঘনার প্রবল ঢেউয়ে ভৈরববাজার বাগান বাড়ি এলাকার একটি রাইসমিলের শ্রমিকদের থাকার বসতঘরে ভাঙন দেখা দেয়। ঘরের মালামাল সরানোর সময় শরীফ ও মোস্তাক নামের দুই শ্রমিকসহ মুহূর্তে ওই ঘরটি মেঘনায় বিলীন হয়ে যায়।

রাইসমিল কর্তৃপক্ষসহ স্থানীয়দের অভিযোগ, কিছুদিন আগে বিআইডব্লিউটিএর একটি অসাধুচক্র রাইসমিল সংলগ্ন এলাকায় নদী থেকে বালি তুলে বিক্রি করে। ওই সময় তারা রাইসমিলটি লাগোয়া স্থানে বালি উত্তোলন না করার অনুরোধ করলেও শোনেনি ওই চক্রটি। তাদের দাবি, খননের কারণেই এই ভাঙনের সৃষ্টি হয়েছে।