নিখোঁজ শিশুর মরদেহ উদ্ধার, যুবক গ্রেপ্তার

Looks like you've blocked notifications!
নওগাঁর আত্রাইয়ে শিশু হত্যার অভিযোগে গ্রেপ্তার যুবক বুলবুল সোনার। ছবি : এনটিভি

নওগাঁর আত্রাইয়ে নিখোঁজের ২১ দিন পর ইব্রাহিম (৬) নামে এক শিশুর অর্ধগলিত মরদেহ উদ্ধার করা হয়েছে। আজ বৃহস্পতিবার ভোর ৫টার দিকে উপজেলার বিশা ইউনিয়নের শ্রীধরগুরনই গ্রামের আত্রাই নদীর খেয়াঘাটের দক্ষিণ পাশ থেকে মরদেহটি উদ্ধার করা হয়।

এ ঘটনায় বুলবুল সোনার (৩১) নামে এক যুবককে গ্রেপ্তার করেছে পুলিশ।  বুলবুলের দেওয়া তথ্যের ভিত্তিতেই ওই শিশুটির মরদেহ উদ্ধার করে পুলিশ।

পরে বিকেলে নিজ কার্যালয়ে সংবাদ সম্মেলনে পুলিশ সুপার মুহাম্মদ রাশিদুল হক এসব তথ্য জানান।

নিহত শিশু ইব্রাহিম উপজেলার শ্রীধরগুড়নই গ্রামের হযরত আলীর ছেলে। গ্রেপ্তার হওয়া বুলবুলের বাড়িও একই গ্রামে।

সংবাদ সম্মেলনে পুলিশ সুপার জানান, গত ১০ নভেম্বর শিশুটিকে খুঁজে না পেয়ে তার বাবা থানায় একটি নিখোঁজের সাধারণ ডায়েরি (জিডি) করেন। এরপর পুলিশ বিষয়টি নিয়ে কাজ শুরু করে। 

একপর্যায়ে রাকে জানালা দিয়ে শিশুটির বাবার শয়নকক্ষে একটি চিঠি ফেলে দিয়ে বলা হয়—নতুন একটি সিম ও মোবাইল ক্রয় করে শিশুর বাবা যেন বাবুর দোকানের সামনে তুলার মধ্যে রেখে আসে এবং ছয় লাখ টাকা রেডি রাখে।

এরপর ২৬ তারিখ ১০টার পর থেকে অজ্ঞাত পরিচয় মোবাইল ফোন নম্বর থেকে শিশুটির বাবার মোবাইলে ফোন করে মুক্তিপণ দাবি করলে শিশু ইব্রাহিমের বাবার বক্তব্য, স্থানীয় সোর্স এবং প্রযুক্তির মাধ্যমে নিশ্চিত হয়—একই গ্রামের বুলবুল এসব করছেন। 

পরদিন বিকেলে পুলিশ বুলবুল সোনারকে আটক করলে শিশুটির বাবা হযরত আলী বাদী হয়ে থানায় নারী ও শিশু নির্যাতন আইনে একটি মামলা করেন। সেই মামলায় পুলিশ তাকে গ্রেপ্তার দেখোয়।

এসপি আরও জানান, গ্রেপ্তার বুলবুলকে আদালতে হাজির করে ১০ দিনের রিমান্ড চাইলে আদালত চার দিনের রিমান্ড মঞ্জুর করেন। রিমান্ডে সে অনেক তথ্য দিয়েছে।

পুলিশ আসামিকে স্বীকারোক্তিমূলক জবানবন্দির জন্য আদালতে পাঠাবে বলেও জানানো হয় সংবাদ সম্মেলনে।

সংবাদ সম্মেলনে এ সময় অতিরিক্ত পুলিশ সুপার গাজিউর রহমান, অতিরিক্ত পুলিশ সুপার (সদর সার্কেল) রাকিবুল হাসান ইবনে রহমান, আত্রাই থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) তারেকুর রহমান সরকারসহ পুলিশের অন্যান্য কর্মকর্তা উপস্থিত ছিলেন।