নিবন্ধনধারী ২৫০০ জনকে বিভিন্ন শিক্ষাপ্রতিষ্ঠানে নিয়োগের নির্দেশ

Looks like you've blocked notifications!

১৩তম নিবন্ধনধারী দুই হাজার ৫০০ জনকে বিভিন্ন শিক্ষাপ্রতিষ্ঠানে নিয়োগের নির্দেশ দিয়েছেন হাইকোর্ট। বিচারপতি কাশেফা হোসেন ও বিচারপতি ফাতেমা নজীবের হাইকোর্ট বেঞ্চ আজ বুধবার এ রায় দেন।

নিবন্ধনকারীদের পক্ষে ছিলেন অ্যাডভোকেট সিদ্দিক উল্লাহ মিয়া। তিনি বলেন, হাইকোর্ট চূড়ান্ত রায় ঘোষণা করেছেন। এ রায়ের ফলে আবেদনকারী আড়াই হাজার জনকে নিয়োগ দিতে হবে।

গত ২১ নভেম্বর প্রেস ক্লাবে এক মানববন্ধনে নিয়োগবঞ্চিতেরা বলেন, বেসরকারি শিক্ষাপ্রতিষ্ঠানে এমপিও শূন্যপদে নিয়োগের জন্য বেসরকারি শিক্ষক নিবন্ধন ও প্রত্যয়ন কর্তৃপক্ষ (এনটিআরসিএ) ২০১৬ সালে ১৩তম শিক্ষক নিবন্ধনের বিজ্ঞপ্তি প্রকাশ করে। নিবন্ধন পরীক্ষায় তিন ধাপে প্রিলিমিনারি, রিটেন ও ভাইভা শেষে চূড়ান্তভাবে মোট ১৭ হাজার ২৫৪ জন উত্তীর্ণ হলেও এনটিআরসিএ তাদের সবাইকে নিয়োগ দেয়নি।

নিয়োগবঞ্চিতেরা বলেন, নিয়োগ না পেয়ে উত্তীর্ণ প্রার্থীদের মধ্যে একাংশ (দুই হাজার ২০৭ জন) হাইকোর্টে রিট পিটিশন দায়ের করেন। তাঁদের রিটের বিপরীতে হাইকোর্ট ডিভিশন নিবন্ধিতদের নিয়োগের পক্ষে রায় দিলে তাঁরা নিয়োগপ্রাপ্ত হন। কিন্তু, যাঁরা রিট করেননি তাঁদের নিয়োগ থেকে বঞ্চিত করা হয়েছে। তাঁরা বলেন, তাঁদের বঞ্চিত করে  সাংবিধানিক ও মৌলিক অধিকারকে চরমভাবে ক্ষুণ্ন করা হচ্ছে।