নিবন্ধন পেতে ইসিতে বিডিপির আবেদন

Looks like you've blocked notifications!
নির্বাচন কমিশনের লোগো। ছবি : সংগৃহীত

দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনকে সামনে রেখে বাংলাদেশ ডেভেলপমেন্ট পার্টি (বিডিপি) নামে একটি দল ৫০ হাজার ডকুমেন্ট নির্বাচন কমিশনে (ইসি) জমা দিয়েছে। নিবন্ধন পেতে আজ বুধবার দলটি এ আবেদন করেছে।

নিবন্ধর জমা দিতে ইসিতে যাওয়া দলে সভাপতি অ্যাডভোকেট আনোয়ারুল ইসলাম চানের সঙ্গে ছিলেন ইসলামী ছাত্রশিবিরের সাবেক আন্তর্জাতিক বিষয়ক সম্পাদক নিজামুল হক নাঈম।

গণমাধ্যমের প্রতিবেদন বলছে, বাংলাদেশ জামায়াতে ইসলামী থেকে দলছুট নেতারাই বিডিপি নামক দলটি গঠন করেছেন।

এর আগে জামায়াতপন্থী আরেক দল আমার বাংলাদেশ পার্টি (এবি পার্টি) ইসিতে নিবন্ধনের আবেদন করেছে। জামায়াতের থিংকট্যাংক হিসেবে পরিচিত সাবেক সচিব এএফএম সোলায়মান চৌধুরী ওই দলের আহ্বায়ক এবং সদস্য সচিব ছাত্রশিবিরের সাবেক সভাপতি মুজিবুর রহমান মনজু।

আগারগাঁওয়ের নির্বাচন ভবনের দলটির সভাপতি অ্যাডভোকেট আনোয়ারুল ইসলাম চানের নেতৃত্বে একটি প্রতিনিধি দল ইসিতে আবেদন জমা দেয়। আবেদন জমা দেওয়ার পর সাংবাদিকদের আনোয়ারুল ইসলাম বলেন, ‘আমরা বিডিপির নিবন্ধনের জন্য যতগুলো শর্ত আছে, সবকিছু পূরণ করেই আবেদন জমা দিতে এসেছি। প্রায় ৫০ হাজার পৃষ্ঠার ডকুমেন্ট এনেছি। আশা করি, আমরা ইসিতে নিবন্ধিত হব এবং আমরা রাজনৈতিক প্রক্রিয়ার সঙ্গে জড়িত হব। আমরা আরেকটু অরগানাইজড হয়ে আপনাদের সঙ্গে দলের উদ্দেশ্য, আদর্শ সবকিছু নিয়ে বিস্তারিত কথা বলব।’

আনোয়ারুল ইসলাম আরও বলেন, ‘আমরা নিবন্ধনের জন্য এসেছি। নিবন্ধনের যতগুলো রিকয়ারমেন্ট আছে সবগুলো ফুলফিল করে জমা দিয়েছি।’ 

জামায়াতের সঙ্গে সম্পৃক্ততার বিষয়টি বিডিপি সভাপতি বলেন, ‘ভুল কথা অনেকেই বলতে পারেন। এটা একটা নতুন দল। আমার সঙ্গে যারা আছেন তারা নতুন প্রজন্মের। বিভিন্নভাবে তাদের সংগ্রহ করছি। এখানে কারও বা কোনও দলের লেজুড়বৃত্তি বা সহিযোগিতা ফিল করি না। এখন কেউ যদি কিছু বলে আমরা এজন্য দায়ী নয়। বিনীতভাবে আপনাদের কাছে আবেদন বিস্তারিতভাবে আমরা বলব। আমরা সম্পূর্ণ নতুন একটি দল। জামায়াতের সঙ্গে আমাদের সম্পৃক্ততা নেই।’

আাগামী ২৯ অক্টোবর নতুন দল নিবন্ধনের আবেদন জমা দেওয়ার সময় শেষ হচ্ছে। তবে, ওই দিন সরকারি ছুটি বিধায় ৩০ অক্টোবর পর্যন্ত নিবন্ধনের আগ্রহী দলগুলো আবেদন করতে পারবে।