নিষেধাজ্ঞা অমান্য করে ইলিশ ধরায় শরীয়তপুরে আটক ৭২

Looks like you've blocked notifications!
নিষেধাজ্ঞা অমান্য করে ইলিশ ধরায় শরীয়তপুরে আজ রোববার ভোররাতে আটক জেলেরা। ছবি : এনটিভি

শরীয়তপুরে পদ্মা নদীর বিভিন্ন পয়েন্টে নিষেধাজ্ঞা অমান্য করে ইলিশ ধরার অভিযোগে ৭২ জনকে আটক করেছেন ভ্রাম্যমাণ আদালত। গতকাল শনিবার রাত ১১টা থেকে আজ রোববার ভোররাত ৪টা পর্যন্ত জেলা প্রশাসক মো. পারভেজ হাসানের নেতৃত্বে নড়িয়া উপজেলা প্রশাসন, মৎস্য বিভাগ ও পুলিশের সমন্বয়ে পদ্মা নদীতে এ অভিযান পরিচালিত হয়।

পরে নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. পারভেজের নেতৃত্বে ভ্রাম্যমাণ আদালতের মাধ্যমে গ্রেপ্তারদের মধ্যে ৪৮ জনকে বিভিন্ন মেয়াদে কারাদণ্ড দেওয়া হয়। অপ্রাপ্তবয়স্ক হওয়ায় বাকিদের মুচলেকা নিয়ে অভিভাবকের জিম্মায় মুক্তি দেওয়া হয়েছে। 

নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. পারভেজ জানান, জব্দকৃত ৩৫ কেজি ইলিশ মাছ বিভিন্ন এতিমখানায় বিতরণ করা হয় এবং জব্দকৃত আট লাখ মিটার কারেন্ট জাল আগুনে পুড়িয়ে ফেলা হয়। এ ছাড়াও ১৭টি ইঞ্জিনচালিত মাছ ধরার নৌকা জব্দ করা হয়। সকালে নড়িয়া থানা পুলিশের মাধ্যমে দণ্ডপ্রাপ্তদের কারাগারে পাঠানো হয়েছে।

দেশ ও জনগণের স্বার্থে এ অভিযান অব্যাহত থাকবে বলেও জানান নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. পারভেজ।

জেলা প্রশাসক মো. পারভেজ হাসানের নেতৃত্ব অভিযানে এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট সহকারী কমিশনার (ভূমি) মো. পারভেজ, উপজেলা মৎস্য কর্মকর্তা (অতিরিক্ত দায়িত্ব) মো. জাকির হোসেন মৃধাসহ নড়িয়া থানা পুলিশ এবং নড়িয়া নৌ-পুলিশ এ অভিযান পরিচালনা করেন।