নীরবে কাটল নায়ক মান্নার ১৪তম মৃত্যুবার্ষিকী

Looks like you've blocked notifications!
টাঙ্গাইলের কালিহাতী উপজেলার এলেঙ্গায় অনেকটা নীরবে কাটল বাংলা চলচ্চিত্রের জনপ্রিয় নায়ক মান্নার ১৪তম মৃত্যুবার্ষিকী। ছবি : এনটিভি

প্রয়াত নায়ক এস এম আসলাম তালুকদার মান্নার ১৪তম মৃত্যুবার্ষিকী ছিল আজ বৃহস্পতিবার। দিবসটি উপলক্ষে মান্না ফাউন্ডেশন ও পরিবারের পক্ষ থেকে সীমিত পরিসরে কর্মসূচি পালন করা হয়।

এ উপলক্ষে গতকাল বুধবার বিকেলে টাঙ্গাইলের কালিহাতী উপজেলার এলেঙ্গায় পারিবারিক কবরস্থানে নায়ক মান্নার কবরে পুষ্পস্তবক অর্পণ করেন তার স্ত্রী শেলী মান্না। এ ছাড়া গতকাল বাদ আসর দোয়া মাহফিলের আয়োজন করা হয়। এতে প্রয়াত নায়ক মান্নার আত্মীয়স্বজন ও শুভাকাঙ্ক্ষীরা অংশ নেয়।

এ ছাড়া আজ মৃত্যুবার্ষিকী উপলক্ষে তেমন কোনো কর্মসূচি পালন করতে দেখা যায়নি। অনেকটা নীরবেই বাংলা চলচ্চিত্রের জনপ্রিয় এই নায়কের মৃত্যুবার্ষিকী পালিত হলো।

উল্লেখ্য, ১৯৬৪ সালের ১৪ এপ্রিল চিত্রনায়ক এস এম আসলাম তালুকদার মান্না টাঙ্গাইলের এক সম্ভ্রান্ত মুসলিম পরিবারের জন্মগ্রহণ করেন। তিনি মাধ্যমিক পাস করে ঢাকা কলেজে স্নাতকে ভর্তি হন। ১৯৮৪ সালে এফডিসির নতুন মুখের সন্ধান কার্যক্রমের মাধ্যমে বাংলা চলচ্চিত্রে আসেন। তার অভিনীত প্রথম চলচ্চিত্র ‘তওবা’। এরপর বেশ কয়েকটি ব্যবসা সফল চলচ্চিত্রে অভিনয় করে নিজেকে সেরা নায়ক হিসেবে প্রতিষ্ঠিত করেন। তিন শতাধিক সিনেমায় অভিনয় করেছেন মান্না।

নায়ক মান্না অভিনীত উল্লেখযোগ্য চলচ্চিত্রগুলোর মধ্যে রয়েছে- ‘সিপাহী’, ‘যন্ত্রণা’, ‘অমর’, ‘পাগলী’, ‘দাঙ্গা’, ‘ত্রাস’, ‘জনতার বাদশা’, ‘লাল বাদশা’, ‘আম্মাজান’, ‘দেশ দরদী’ ‘জেদী’, ‘ধর’, ‘মাতৃভূমি’ ইত্যাদি। আসলাম তালুকদার মান্না ২০০৮ সালের ১৭ ফেব্রুয়ারি হৃদরোগে আক্রান্ত হয়ে মারা যান।