নীলফামারীতে হানাদারমুক্ত দিবসে নানা কর্মসূচি পালন

Looks like you've blocked notifications!
নীলফামারী হানাদারমুক্ত দিবসে শোভাযাত্রা। ছবি : এনটিভি

নানা আয়োজনে নীলফামারী হানাদারমুক্ত দিবস উদযাপিত হয়েছে। এ উপলক্ষে আজ মঙ্গলবার সকালে জাতীয় ও মুক্তিযোদ্ধা সংসদ পতাকা উত্তোলন, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রতিকৃতিতে পুষ্পমাল্য অর্পণ, বর্ণাঢ্য শোভাযাত্রা, আলোচনা সভা ও বীর মুক্তিযোদ্ধাদের সংবর্ধনা দেওয়া হয়।

নীলফামারী হানাদারমুক্ত দিবসের অনুষ্ঠান আনুষ্ঠানিকভাবে উদ্বোধন করেন প্রধান অতিথি সংসদ সদস্য বীরমুক্তিযোদ্ধা আসাদুজ্জামান নূর।

আলোচনা সভায় বীরমুক্তিযোদ্ধা আমিনুল ইসলাম, বীরমুক্তিযোদ্ধা কান্তিভূষণ রায়, জেলা পরিষদ চেয়ারম্যান অ্যাডভোকেট মমতাজুল হক, সদর উপজেলা পরিষদ চেয়ারম্যান শাহিদ মাহমুদ, সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা জেসমিন নাহার বক্তব্য দেন।

মুক্তিযোদ্ধা সংসদ সন্তান কমান্ডের নীলফামারী জেলা কমিটির আহ্বান হাফিজুর রশিদ মঞ্জুর সভাপতিত্বে অনুষ্ঠান সঞ্চালনা করেন যুগ্ম আহ্বায়ক কামরুজ্জামান কামরুল।

প্রধান অতিথির বক্তব্যে সংসদ সদস্য আসাদুজ্জামান নূর বলেন, ‘মহান স্বাধীনতা আন্দোলনের মহানায়ক জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের আহ্বানে দেশের মানুষ যুদ্ধে ঝাঁপিয়ে পড়ে। দীর্ঘ নয় মাস মহান মুক্তিযুদ্ধের মাধ্যমে অর্জিত হয় একটি স্বাধীন দেশ, একটি স্বাধীন পতাকা ও একটি স্বাধীন মানচিত্র। এই যুদ্ধের সৈনিকরা আমাদের সূর্য সন্তান। পাকিস্তানি বাহিনীর দোসররা এখনও ষড়যন্ত্রের জাল বুনে চলেছে, তাদের রুখতে হবে।’