নীল-সাদার ছোঁয়া অটোরিকশায়

Looks like you've blocked notifications!
মুন্সীগঞ্জের ওমর ফারুক, যিনি নিজের ব্যাটারিচালিত অটোরিকশা রাঙিয়েছেন আর্জেন্টিনার পতাকার রঙে। ছবি : এনটিভি

বিশ্বকাপ ফুটবল এলেই এক ধরনের উন্মাদনায় ভাসে বাংলাদেশ। মুন্সীগঞ্জ এবার একধাপ এগিয়ে। কাতারে বিশ্বকাপ ফুটবল উদ্বোধনের আগেই উন্মাদনায় মাতোয়ারা ফুটবলপ্রেমীরা। লাতিন আমেরিকার দুই চিরপ্রতিদ্বন্দ্বী দেশ ব্রাজিল-আর্জেন্টিনার পতাকা আর প্রিয় খেলোয়াড়দের ছবিতে নিজেদের বাড়ি রাঙিয়েছে ভক্তরা। বাদ যায়নি অটোরিকশাও। নীল-সাদা দলের ভক্তের রঙের ছোঁয়া পেয়েছে সেটি।

গত ২০ নভেম্বর শুরু হয়েছে বিশ্ব ফুটবলের সবচেয়ে বড় আসর কাতার বিশ্বকাপ। আর ফুটবল বিশ্বকাপ মানেই বিশ্বজুড়ে কোটি কোটি ভক্তের ফুটবল উন্মাদনা। মুন্সীগঞ্জের ওমর ফারুক সেই উন্মাদনায় নিজের ব্যাটারিচালিত অটোরিকশা রাঙিয়েছেন আর্জেন্টিনার পতাকার রঙে। দেখতে চকচকে আর দৃষ্টি আটকে যাচ্ছে সব দলের ভক্তদের। নিজের পরিধেয় পোশাকেও এনেছেন নীল-সাদার ছোঁয়া। 

জেলার এক উপজেলা থেকে আরেক উপজেলা দাপিয়ে বেড়াচ্ছে এই আর্জেন্টিনার পতাকার রঙে রাঙানো অটোরিকশা।

ওমর ফারুকের বাড়ি জেলার টঙ্গিবাড়ী উপজেলার দীঘিরপাড় এলাকায়। তিনি চার সন্তানের জনক। এই ব্যাটারিচালিত অটোরিকশাকে আর্জেন্টিনার পতাকার আদলে রঙ করতে খরচ হয়েছে পাঁচ হাজার টাকা। আর্থিক ব্যবস্থা খুব একটা ভালো না । চার সন্তান ও তার স্ত্রী তার  প্রতিটি কাজের সহযোগী ও উৎসাহের ভাগিদার বলে জানান ফারুক।

ওমর ফারুক ১৯৮৬ সালে বাবার সঙ্গে বসে টিভিতে প্রথম বিশ্বকাপ খেলা দেখেন। তখন ভালো করে বুঝতেন না। যদিও সে সময়েই আর্জেন্টিনা দলের ভক্ত হয়ে ওঠেন তিনি।

এরপর থেকে এখন পর্যন্ত আর্জেন্টিনার পাশেই আছেন। কষ্ট পেয়েছিলেন ম্যারাডোনাকে বহিষ্কার করায়।

ওমর ফরুক বলেন, ‘প্রথম খেলা খারাপ করলেও আশাবাদী ছিলাম দ্বিতীয় খেলায় জিতবে। সেটি গতকাল রাতে আর্জেন্টাইনরা করে দেখিয়েছে। দলটি এবার ফাইনালে খেলবে। আর্জেন্টিনা ভালো খেলছে, আগামীতেও ভালো খেলবে।’