নেতিবাচক রাজনীতি দেশের উন্নয়নে বড় প্রতিবন্ধকতা : তথ্যমন্ত্রী

Looks like you've blocked notifications!
নারায়ণগঞ্জের সোনারগাঁ উপজেলায় আস্থা ফিড কারখানা উদ্বোধন অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্য দিচ্ছেন তথ্য ও সম্প্রচারমন্ত্রী ড. হাছান মাহমুদ। ছবি : এনটিভি

বাংলাদেশের নেতিবাচক রাজনীতি উন্নয়নের ক্ষেত্রে বড় প্রতিবন্ধকতা বলে মন্তব্য করেছেন তথ্য ও সম্প্রচার মন্ত্রী ড. হাছান মাহমুদ। আজ শুক্রবার সন্ধ্যায় নারায়ণগঞ্জের সোনারগাঁ উপজেলার চরকামালদী এলাকায় আস্থা ফিড কারখানা উদ্বোধন অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তথ্যমন্ত্রী এ মন্তব্য করেন।

ড. হাছান মাহমুদ বলেন, বিএনপির প্রতিদিনের বক্তব্যে মনে হয় তারা কোনো কিছুই দেখতে পায় না। দেশের এত উন্নয়ন, মানুষের মাথাপিছু আয় আজ ভারতকে অতিক্রম করেছে, সেটি দেখতে পায় না। তারা ফ্লাইওভারের উপর দিয়ে শাঁই করে চলে যায়, তারপরও বলে দেশে কোনো উন্নয়ন হয়নি। কয়দিন পরে পদ্মা সেতুর উপর দিয়েও যাবে। তারপর কী বলবে, সেটা শোনার জন্য আমি অপেক্ষা করে বসে আছি। কারণ তারা বলেছিল, আমরা পদ্মা সেতু করতে পারব না।

তথ্য ও সম্প্রচারমন্ত্রী বলেন, দেশ যেভাবে এগিয়ে যাচ্ছে, আমাদের অগ্রগতি দেখে বিশ্বের বিভিন্ন দেশ প্রশংসা করছে। আর আমাদের উন্নয়ন তারা দেখে না। তারপর যদি রাত ১২টার পর টকশো দেখেন, তাদের কথাবার্তা শুনে মনে হবে গত সোয়া ১৩ বছরে দেশে কোনো উন্নয়ন হয়নি, বরং আরও কয়েক হাত দেবে গেছে। এই যে নেতিবাচক কথাবার্তা, রাজনীতি এটি উন্নয়নের ক্ষেত্রে বড় প্রতিবন্ধকতা।

মন্ত্রী আরও বলেন, আমরা শিল্পোন্নয়নেও আরও বহুদূর এগিয়ে যেতে পারতাম, যদি এই নেতিবাচক রাজনীতি না থাকত।

 আস্থা ফিডের চেয়ারম্যান মোশারফ হোসেনের সভাপতিত্বে অনুষ্ঠানে আরও বক্তব্য দেন সংসদ সদস্য নজরুল ইসলাম বাবু, সংসদ সদস্য লিয়াকত হোসেন খোকা, সাবেক সংসদ সদস্য আব্দুল্লাহ আল কায়সার ও প্রিমিয়ার ব্যাংকের অ্যাডভাইজার মোহাম্মদ আলী।