নেত্রকোনার ‘প্রত্যাশা সাহিত্য গোষ্ঠী’র ৪০ বছর

Looks like you've blocked notifications!
নেত্রকোনা পৌর শহরের উকিলপাড়ায় নবনির্মিত প্রত্যাশা ভবন উদ্বোধন করছেন প্রধান অতিথি জেলা প্রশাসক কাজি মো. আবদুর রহমান এবং বিশেষ অতিথি পৌরসভার মেয়র বীর মুক্তিযোদ্ধা আলহাজ নজরুল ইসলাম খান। ছবি : এনটিভি

‘সত্য-সুন্দরে জাগো জীবনের প্রত্যাশা’ এ প্রতিপাদ্য নিয়ে দীর্ঘ পথ চলায় নানা কর্মসূচিতে পালিত হয়েছে নেত্রকোনার ঐতিহ্যবাহী সাহিত্য ও সাংস্কৃতিক সংগঠন ‘প্রত্যাশা সাহিত্য গোষ্ঠী’র ৪০ বছরপূর্তি উৎসব।

আজ শনিবার নেত্রকোনার জেলা শহরের উকিলপাড়ায় করোনার বিষয়টি বিবেচনায় রেখে সীমিত আকারে এ উৎসবের আয়োজন করা হয়। 

অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন জেলা প্রশাসক কাজি মো. আবদুর রহমান এবং বিশেষ অতিথি ছিলেন পৌরসভার মেয়র বীর মুক্তিযোদ্ধা আলহাজ নজরুল ইসলাম খান।

জাতীয় সংগীত ও সাংগঠনিক সংগীতের মাধ্যমে পতাকা উত্তোলন করে কেক কেটে দুই দিনব্যাপী অনুষ্ঠানের উদ্বোধন করেন প্রধান অতিথি ও বিশেষ অতিথি। পরে সংগঠনের সভাপতি দেবাশীষ সরকারের সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক চিন্ময় তালুকদারের সঞ্চালনায় আলোচনা সভায় বক্তব্য দেন জেলা প্রশাসক কাজি মো. আবদুর রহমান এবং পৌরসভার মেয়র বীর মুক্তিযোদ্ধা আলহাজ নজরুল ইসলাম খানসহ অন্যরা।

নেত্রকোনার ঐতিহ্যবাহী প্রত্যাশা সাহিত্য গোষ্ঠীর ৪০ বছর পূর্তি উপলক্ষে কেক কাটা হচ্ছে। ছবি : এনটিভি

এ সময় অন্যদের বীর মুক্তিযোদ্ধা মোজাম্মেল হক বাচ্চু, শিখরের সভাপতি আ ফ ম রফিকুল ইসলাম আপেল, জেলা প্রেসক্লাবের সহসভাপতি অ্যাডভোকেট সানাওয়ার হোসেন ভুঁইয়া, জেলা উদীচীর সভাপতি মোস্তাফিজুর রহমান খান, জেলা গ্রন্থাগারের সহসভাপতি অ্যাডভোকেট আব্দুল হান্নান রঞ্জন, সাধারণ সম্পাদক মারুফ হাসান খান অভ্র, নেত্রকোনা শতদলের সভাপতি আলী আসকার খান পাঠান সেন্টু, প্রবীণ শিক্ষক অরুণ সরকার, নেত্রকোনা জেলা স্বাচিপের সভাপতি ডা. পলাশ মজুমদার বাপী প্রমুখ। এসময় বিভিন্ন সাংস্কৃতিক সংগঠনের নেতারাসহ প্রত্যাশা সাহিত্যগোষ্ঠী পরিচালিত সাংস্কৃতিক একাডেমির খুদে সদস্যরা উপস্থিত ছিলেন।

দুই দিনব্যাপী অনুষ্ঠানে থাকছে সাহিত্য আড্ডা, কবিতা পাঠ, সাংস্কৃতিক অনুষ্ঠান, স্মৃতিচারণাসহ নানা আয়োজন।

প্রধান অতিথি হিসেবে পৌর শহরের উকিলপাড়ায় সকাল সাড়ে ১১টায় নবনির্মিত ভবন উদ্বোধন করেন জেলা প্রশাসক কাজি মো. আবদুর রহমান। এ সময় তার সঙ্গে ছিলেন বিশেষ অতিথি পৌরসভার মেয়র বীর মুক্তিযোদ্ধা আলহাজ নজরুল ইসলাম খান।