নেত্রকোনায় ধানকাটা শ্রমিককে জবাই করে হত্যা

Looks like you've blocked notifications!
নেত্রকোনার মদন থানা। ফাইল ছবি

ধান কাটতে রাজি না হওয়ায় খাইরুল ইসলাম (২৯) নামের এক কৃষি শ্রমিককে জবাই করে হত্যা করা হয়েছে। আজ বৃহস্পতিবার সকালে নেত্রকোনার মদন উপজেলার নায়েকপুর ইউনিয়নে মাখনা গ্রামে এ ঘটনা ঘটে। নিহত খাইরুল ইসলাম মাখনা গ্রামের মৃত আব্দুল খালেকের ছেলে।

পুলিশ ও স্থানীয় সূত্রে জানা গেছে, খাইরুল ইসলাম ১৮ বছর ধরে স্থানীয় একটি মসজিদে মোয়াজ্জিন হিসেবে কাজ করে আসছেন। ধান কাটার মৌসুমে দৈনিক মজুরিতে দলবেঁধে ধান কাটার কাজ করেন। মাখনা গ্রামের দুলাল ও হক মিয়ার সঙ্গে একই গ্রামের এলাই মিয়ার জমি সক্রান্ত বিরোধ রয়েছে। এই বিরোধপূর্ণ জমির ধান কাটার জন্য দুলাল ও হক মিয়া বুধবার রাতে খাইরুল ইসলামকে বলেন। বিরোধ থাকায় জমির ধান কাটতে অপারগতা প্রকাশ করেন খাইরুল ইসলাম। এতে ক্ষিপ্ত হয় দুলাল ও হক মিয়ার লোকজন।

আজ সকালে খাইরুল ইসলাম হাওরে অন্যের জমিতে ধান কাটতে যান। এ সময় হক মিয়া ও তার শ্যালক লিয়াকত আলী তাদের লোকজন নিয়ে বিরোধপূর্ণ জমির ধান কাটতে চাপ দেন খাইরুল ইসলামকে। তখন খাইরুল ইসলাম ধান কাটবে না বলে জানালে তাদের মধ্যে তর্কবিতর্ক হয়। একপর্যায়ে খাইরুলের হাতে থাকা ধান কাটার কাস্তে দিয়ে তাকে জবাই করে হত্যা করে হক মিয়ার লোকজন।

স্থানীয়রা তাকে দ্রুত উদ্ধার করে মদন হাসপাতালে নিয়ে এলে কর্তব্যরত চিকিৎসক খাইরুলকে মৃত ঘোষণা করেন।

বিষয়টি নিশ্চিত করে মদন থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মুহাম্মদ ফেরদৌস আলম বলেন, খায়রুল ইসলাম নামের এক কৃষিশ্রমিক নিহত হয়েছেন। আমি ঘটনাস্থল পরিদর্শন করেছি। লাশের সুরতহাল রিপোর্ট তৈরি করে ময়নাতদন্তের জন্য নেত্রকোনা আধুনিক সদর হাসপাতালে পাঠানো হয়েছে।

এ ঘটনায় এ রিপোর্ট লেখা পর্যন্ত রাত (পৌনে ১০টা) থানায় কোনো মামলা হয়নি। এমনকি কাউকে আটকও করা হয়নি।