নেত্রকোনায় পুলিশের মামলায় যুবদলের সহসভাপতি গ্রেপ্তার

Looks like you've blocked notifications!
নেত্রকোনা জেলা বিএনপির সাবেক সভাপতি ও সাবেক সংসদ সদস্য আশরাফ উদ্দিন খানের ছেলে জেলা যুবদলের সহসভাপতি আব্দুল্লাহ আল মামুন খান রনি। ছবি : সংগৃহীত

নেত্রকোনায় বিএনপি-পুলিশ সংঘর্ষের ঘটনায় পুলিশের করা মামলায় প্রধান আসামি জেলা যুবদলের সহসভাপতি আব্দুল্লাহ্ আল মামুন খান রনিকে গাজীপুর থেকে গ্রেপ্তার করেছে পুলিশের গোয়েন্দা শাখা (ডিবি)। আজ শনিবার সকালে গাজীপুরের নাওজোর চৌরাস্তা এলাকায় তার এক আত্মীয়র বাসা থেকে গ্রেপ্তার করা হয়।

নেত্রকোনা ডিবি পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আবুল কালাম আজাদ এসব তথ্য নিশ্চিত করেন।

এর আগে গত ১ সেপ্টেম্বর বৃহস্পতিবার সকালে নেত্রকোনায় বিএনপির প্রতিষ্ঠাবার্ষিকীতে পুলিশের বাধা, বিএনপির নেতাকর্মীদের সঙ্গে পুলিশের সংঘর্ষ, টিয়ার গ্যাসের শেল, রাবার বুলেট নিক্ষেপের পর সংঘর্ষে পুলিশসহ বিএনপির ৩৫ নেতাকর্মী আহত হওয়ার ঘটনা ঘটে। বিএনপির নেতাকর্মীদের সঙ্গে পুলিশের সংঘর্ষের ঘটনায় বিএনপি, যুবদল ও ছাত্রদলের ৩৩ জনের নাম উল্লেখসহ অজ্ঞাত পরিচয় ৫০০ নেতাকর্মীকে আসামি করে নেত্রকোনা মডেল থানায় মামলা করা হয়। সদর মডেল থানার উপপরিদর্শক (এসআই) খন্দকার আল মামুন বাদী হয়ে গত বৃহস্পতিবার রাতে এ মামলা করেন। মামলায় জেলা বিএনপির সাবেক সভাপতি ও সাবেক সংসদ সদস্য আশরাফ উদ্দিন খানের ছেলে জেলা যুবদলের সহসভাপতি আব্দুল্লাহ্ আল মামুন খান রনিকে প্রধান আসামি করে, বিএনপি, যুবদল ও ছাত্রদলের ৩৩ জনের নাম উল্লেখসহ অজ্ঞাত পরিচয় ৫০০ নেতাকর্মীকে আসামি করা হয়। এ ঘটনায় এর আগে আরও ১৪ বিএনপির নেতাকর্মীকে গ্রেপ্তার করে আদালতের মাধ্যমে কারাগারে পাঠানো হয়েছে।