নোয়াখালীতে দিঘিতে সাঁতার কাটতে গিয়ে কর কমিশনারের মৃত্যু

Looks like you've blocked notifications!
নোয়াখালীর চাটখিলে দীঘিতে সাঁতার কাটতে গিয়ে নিহত উপকর কমিশনার ওমর ফারুক মাসুম। ছবি সংগৃহীত

নোয়াখালীর চাটখিলে দিঘিতে সাঁতার কাটতে গিয়ে এক উপকর কমিশনারের মৃত্যু হয়েছে। আজ বুধবার দুপুরে উপজেলার খিলপাড়া ইউনিয়নের মল্লিকা দীঘিতে এ ঘটনা ঘটে।

নিহত উপকর কমিশনারের নাম ওমর ফারুক মাসুম (৩৫)। তিনি উপজেলার খিলপাড়া ইউনিয়নের কালিকাপুর গ্রামের কাশেম আলী মিছাব বাড়ির মৃত ফজলুর রহমানের ছেলে। তিনি ঢাকায় উপকর কমিশনার হিসেবে কর্মরত ছিলেন। তিন ভাইয়ের মধ্যে ওমর ফারুক মেজ। তাঁর এক ছেলে ও এক মেয়ে আছে। তাঁর পরিবার চট্টগ্রামে থাকে। ঈদে গ্রামের বাড়িতে আসেনি পরিবার। তিনি বন্ধুদের নিয়ে আজ গ্রামের বাড়িতে বেড়াতে এসেছিলেন।

স্থানীয়রা জানায়, ওমর ফারুক মাসুম ৩১তম বিসিএসে যোগদানের পর ঢাকায় উপকর কমিশনার হিসেবে কর্মরত ছিলেন। আজ দুপুরের দিকে তিনিসহ তিন বন্ধু মল্লিকা দিঘিতে গোসল করতে নেমে সাঁতার কেটে দিঘির মাঝখানে যান। এ সময় অন্যরা ফিরে আসতে পারলেও তিনি দিঘির মাঝখান থেকে আর ঘাটে ফিরে আসতে পারেননি।

স্ত্রী–সন্তানদের সঙ্গে উপ–কর কমিশনার ওমর ফারুক | ছবি: সংগৃহীত

খবর পেয়ে চাটখিল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা মো. গিয়াস উদ্দিনের নেতৃত্বে একদল পুলিশ ও চাটখিল ফায়ার সার্ভিসের ডুবুরিদল ঘটনাস্থলে গিয়ে মাসুমের সন্ধানে দিঘিতে তল্লাশি চালায়। বিকেল সোয়া ৫টার দিকে তাঁকে অচেতন অবস্থায় উদ্ধার করেন চাটখিল উপজেলা ফায়ার সার্ভিসের সদস্যরা। পরে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে গেলে কর্তব্যরত চিকিৎসক তাঁকে মৃত ঘোষণা করেন।

নোয়াখালীর পুলিশ সুপার  মো. শহীদুল ইসলাম বলেন, প্রায় পাঁচ ঘণ্টা চেষ্টার পর ফায়ার সার্ভিসের সদস্যরা দিঘি থেকে উপকর কমিশনারের মরদেহ উদ্ধার করেন। তার মৃত্যৃতে এলাকায় শোকের ছায়া নেমে এসেছে। ঘটনার সময় এলাকার শত শত মানুষ সেখোনে ভিড় করে। তার এক মেয়ে ও এক ছেলে সন্তান রয়েছে।