নড়াইলে সড়ক প্রশস্তকরণে বেলেমাটি ও নিম্নমানের ইট!

Looks like you've blocked notifications!
নড়াইল লোহাগড়ার এড়েন্দা-লুটিয়া সড়ক প্রশস্তকরণে ব্যবহার করা হচ্ছে বেলেমাটি ও নিম্নমানের ইট। ছবি : এনটিভি

নড়াইলের লোহাগড়ায় এড়েন্দা-লুটিয়া সড়ক প্রশস্তকরণে নিম্নমানের ইট ব্যবহারের অভিযোগ উঠেছে। সড়কের দুই পাশে মাটি খুঁড়ে বালির পরিবর্তে দেওয়া হচ্ছে বেলেমাটি। এলাকাবাসীর অভিযোগ, এই বেলেমাটির মান এত খারাপ যে, কোথাও কোথাও কাঁদামাটির মতোই দেখা যাচ্ছে। 

জানা গেছে, ১৪ কিলোমিটার সড়কের মধ্যে ঝিকড়া থেকে আমাদা পর্যন্ত এক হাজার ৪০১ মিটার সড়কের দুই পাশে দুই ফুট করে চার ফুট প্রশস্তকরণ করা হচ্ছে। ৯২ লাখ টাকা ব্যয়ে সম্প্রতি সড়কটি প্রশস্তকরণের কাজ শুরু হয়েছে।

এলজিইডি সূত্রে জানা যায়, ৯২ লাখ টাকা ব্যয়ে এড়েন্দা-লুটিয়া সড়কের ঝিকড়া এলাকা থেকে আমাদা পর্যন্ত এক হাজার ৪০১ মিটার সড়ক প্রশস্তরণের কাজ শুরু হয়। আর ঠিকাদারি প্রতিষ্ঠান হিসেবে কাজ করছে মেসার্স তালুকদার এন্টারপ্রাইজ। আগামী তিন মাসের মধ্যে এ কাজ শেষ করার কথা রয়েছে।

নাম প্রকাশ না করার শর্তে এলাকাবাসী জানায়, সড়কের দুপাশে দুই ফুট করে চার ফুট প্রশস্তকরণ কাজ চলছে। সেখানে নিম্নমানের ইট ও বেলেমাটি দেওয়া হচ্ছে। এ ছাড়া দুপাশে ছোটবড় গাছের শিকড় অপসারণ না করেই সড়ক প্রশস্ত করা হচ্ছে। এতে সড়কটি টেকসই হবে না। 

এ বিষয়ে ঠিকাদার মহিউদ্দিনের সঙ্গে কয়েকবার মুঠোফোনে চেষ্টা করা হলেও যোগাযোগ সম্ভব হয়নি। ক্ষুদেবার্তা পাঠালেও কোনো জবাব দেননি।

এদিকে, বেলেমাটি ও নিম্নমানের ইট ব্যবহারের বিষয়ে এলজিইডি লোহাগড়া উপজেলা প্রকৌশলী কাজী আবু সাঈদ মো. জসিম বলেন, ‘ঠিকাদারি প্রতিষ্ঠানকে ইট পরিবর্তন করতে বলা হয়েছে। আর বেলেমাটির ব্যবহারে কোনো সমস্যা নেই।’