নড়াইল এক্সপ্রেস ডায়ালাইসিস সেন্টার উদ্বোধন মাশরাফির

Looks like you've blocked notifications!
কিডনি রোগীদের জন্য ডায়ালাইসিস সেন্টার উদ্বোধন করছেন নড়াইল এক্সপ্রেস ফাউন্ডেশনের চেয়ারম্যান ও সংসদ সদস্য মাশরাফি বিন মুর্তজাসহ আমন্ত্রিত অতিথিরা। ছবি : এনটিভি

নড়াইলে এই প্রথম চালু হলো কিডনি রোগীদের জন্য নড়াইল এক্সপ্রেস ডায়ালাইসিস সেন্টার। আজ বৃহস্পতিবার দুপুরে এ সেন্টারের কার্যক্রমের উদ্বোধন করেন নড়াইল এক্সপ্রেস ফাউন্ডেশনের চেয়ারম্যান সংসদ সদস্য মাশরাফী বিন মুর্ত্তজা এবং জেএমআই গ্রুপের ব্যবস্থাপনা পরিচালক মো. আব্দুর রাজ্জাক।

এ সময় জেলা প্রশাসক মোহাম্মদ হাবিবুর রহমান, পুলিশ সুপার মোসা. সাদিরা খাতুন, জেলা পরিষদ চেয়ারম্যান ও জেলা আওয়ামী লীগের সভাপতি অ্যাডভোকেট সুবাস চন্দ্র বোস, জেলা সিভিল সার্জন ডা. নাসিমা আক্তার, পৌর মেয়র আঞ্জুমান আরা, শরীফ আব্দুল হাকিম ও নড়াইল এক্সপ্রেস হাসপাতালের সভাপতি অ্যাডভোকেট আব্দুল মুকিত লাভলু, নড়াইল এক্সপ্রেস ফাউন্ডেশনের কর্মকর্তারাসহ বিভিন্ন শ্রেণি-পেশার মানুষ উপস্থিত ছিলেন।

নড়াইল এক্সপ্রেস ফাউন্ডেশনের সাধারণ সম্পাদক তরিকুল ইসলাম অনিক জানান, ফাউন্ডেশনের চেয়ারম্যান সংসদ সদস্য মাশরাফি বিন মুর্তজার ঐকান্তিক প্রচেষ্টায় এই প্রথম নামমাত্র মূল্যে ডায়ালাইসিস সেন্টার চালু হলো। দেশের অন্যতম বেসরকারি জেএমআই গ্রুপের আর্থিক সহায়তায় নড়াইল শহরে অবস্থিত শরীফ আব্দুল হাকিম ও নড়াইল এক্সপ্রেস হাসপাতালে প্রায় ৭০ লাখ টাকা ব্যয়ে এটি প্রতিষ্ঠা করা হয়েছে।

এটি বিশেষজ্ঞ চিকিৎসক ও নার্সের মাধ্যমে চার ইউনিটের কিডনি ডায়ালাইসিস সেন্টার। এখানে একসঙ্গে চারজন কিডনি রোগীকে ডায়ালাইসিস করা সম্ভব হবে। ডায়ালাইসিসের জন্য প্রতি রোগীর সময় ব্যয় হয় চার ঘণ্টা। প্রতিবার ডায়ালাইসিসে খরচ নির্ধারণ করা হয়েছে এক হাজার ৯০০ টাকা।