পঞ্চগড়ে ইউনিয়ন আ.লীগ নেতা গ্রেপ্তার

Looks like you've blocked notifications!
পঞ্চগড়ের তেঁতুলিয়া উপজেলার শালবাহানহাট ইউনিয়ন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক নুরুল ইসলাম লালু। ছবি : সংগৃহীত

পঞ্চগড়ের তেঁতুলিয়ায় গভীর রাতে ভাড়াটে সন্ত্রাসী নিয়ে জমি দখলের অভিযোগে শালবাহানহাট ইউনিয়ন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক নুরুল ইসলাম লালুকে গ্রেপ্তার করেছে পুলিশ। গতকাল সোমবার কালান্দিগঞ্জ থেকে গ্রেপ্তার হন তিনি। তাঁর বাড়ি ওই ইউনিয়নের পত্নীপাড়া গ্রামে। আজ মঙ্গলবার তাঁকে আদালতে তোলা হবে।

মামলার বিবরণী থেকে জানা গেছে, শালবাহানহাট ইউনিয়নের কালান্দিগঞ্জ এলাকার পত্মীপাড়া গ্রামের জাহেরুল ইসলামের জমি দখল করতে যান লালু। যে জমি পৈতৃকসূত্রে পাওয়া বলে দাবি জাহেরুলের। বোয়ালমারী মৌজার এক একর ৭৩ শতাংশ জমির মধ্যে ৬৩ শতক জমি ভোগদখল করছিলেন তিনি। সেই জমি নিজের দাবি করে শালবাহানহাট ইউনিয়ন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক নুরুল ইসলাম লালু ও তাঁর ভাই তারা মিয়া, বাবুল আক্তার, মোস্তফাসহ একদল ভাড়াটে সন্ত্রাসী নিয়ে গত শনিবার গভীর রাতে দখলে নেন। এরপর সেখানে সে রাতেই ঘর তোলেন।

এ সময় জাহেরুল ইসলাম ও তাঁর ছেলে নাজমুল ইসলাম বাঁধা দিতে গেলে বেধড়ক মারপিট করেন লালু ও তাঁর দলবল। পরে স্থানীয়দের সহযোগিতায় পরিবারের লোকজন জাহেরুল ও নাজমুলকে উদ্ধার করে তেঁতুলিয়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে যান। সেখানে নাজমুলকে প্রাথমিক চিকিৎসা দেওয়া হয় এবং জাহেরুল ইসলামকে হাসপাতালে ভর্তি করা হয়।

ওই জমিতে গভীর রাতে পুলিশের উপস্থিতিতে ধারালো ছোরা, দা, লোহার রড, বাঁশের লাঠিসহ বিভিন্ন অস্ত্র নিয়ে ঘোরাফেরা করার ভিডিও দৃশ্য সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে ভাইরাল হয়।

এ ঘটনায় গত রোববার জাহেরুল ইসলামের ছেলে নাজমুল ইসলাম বাদী হয়ে নুরুল ইসলাম লালুসহ ১৮ জনের নামে ও অজ্ঞাতনামাদের আসামি করে তেঁতুলিয়া মডেল থানায় মামলা করেন।

হাসপাতালে চিকিৎসাধীন ভুক্তভোগী জাহেরুল ইসলাম বলেন, ‘দীর্ঘদিন ধরে জমিটি আমাদের দখলে ছিল। শনিবার গভীর রাতে ভাড়াটে সন্ত্রাসীবাহিনী নিয়ে জমিটি দখল করে ঘর তোলেন লালু। বাঁধা দিতে গেলে তাঁরা আমাকে হত্যার উদ্দেশ্যে মারধর করেন। আমার গলা চেপে ধরেন। এতে আমি বেহুঁশ হয়ে পড়ি। আমার ছেলে ৯৯৯ নম্বরে পুলিশে ফোন দিলে তেঁতুলিয়া মডেল থানা পুলিশ ঘটনাস্থলে গিয়ে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে।’

মারপিটের অভিযোগ অস্বীকার করে গ্রেপ্তার নুরুল ইসলাম লালু জানান, ‘জমিটা আমাদের। তাঁরা অবৈধভাবে ভোগদখলে ছিল। আমাদের জমি আমরা দখলে নিয়েছি।’

মামলার তদন্তকারী কর্মকর্তা তেঁতুলিয়া মডেল থানার উপপরিদর্শক দীনবন্ধু রায় জানান, সোমবার নুরুল ইসলাম লালুকে গ্রেপ্তার করা হয়েছে। বর্তমানে তাঁকে থানায় রেখে জিজ্ঞাসাবাদ করা হচ্ছে। আজ মঙ্গলবার আদালতে সোপর্দ করা হবে।

তেঁতুলিয়া মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আবু ছায়েম মিয়া জানান, গভীর রাতে জমি দখলের অভিযোগে নুরুল ইসলাম লালুসহ ১৮ জনের নামসহ কয়েক জনের বিরুদ্ধে মামলা হয়েছে। এ মামলায় লালুকে গ্রেপ্তার করা হয়েছে। অন্যদের গ্রেপ্তারে অভিযান চলছে।