পঞ্চগড়ে পুলিশের গুলিতে বিএনপিনেতা নিহত,  আহত অর্ধশতাধিক

Looks like you've blocked notifications!
পঞ্চগড়ে বিএনপির গণমিছিলে পুলিশের সঙ্গে নেতাকর্মীদের সংঘর্ষ(ইনসেটে নিহত বিএনপিনেতা আব্দুর রশিদ)। ছবি : সংগৃহীত

পঞ্চগড়ে বিএনপির গণমিছিলে পুলিশের সঙ্গে নেতাকর্মীদের সংঘর্ষের ঘটনায় বিএনপিনেতা আব্দুর রশিদ আরেফিন নিহত হয়েছেন। আজ শনিবার বিকেলে জেলা বিএনপি কার্যালয়ের সামনে এ ঘটনা ঘটে। এতে পুলিশসহ অর্ধশতাধিক নেতাকর্মী আহত হয়েছেন।

বিএনপির ভারপ্রাপ্ত দপ্তর সম্পাদক সৈয়দ এমরান সালেহ প্রিন্স এমন অভিযোগ করে এনটিভি অনলাইনকে বলেন, ‘বিএনপির শান্তিপূর্ণ মিছিলে পুলিশ হামলা চালায়। এতে পঞ্চগড় জেলার বোদা থানার ময়দানদিঘি ইউনিয়ন বিএনপির যুগ্ম আহ্বায়ক আব্দুর রশিদ আরেফিন নিহত হয়েছেন।’ 

ঢাকা ও রংপুর মহানগর বাদে আজ সারা দেশে বিএনপির গণমিছিল ছিল। কেন্দ্রীয় কর্মসূচির অংশ হিসেবে পঞ্চগড়ে বিকেলে বিএনপির গণমিছিল শুরু হয়। পরে ঘটে সংঘর্ষের ঘটনা। 

নেতাকর্মীদের দাবি, শান্তিপূর্ণ গণমিছিল চলাকালে বাধা দেয় পুলিশ। এ সময় পুলিশের সঙ্গে বিএনপি নেতাকর্মীদের সংঘর্ষ হয়। তখন গুলি ছোড়ে পুলিশ। এতে আব্দুর রশিদ আরেফিন গুলিবিদ্ধ হন। পরে তাঁকে হাসপাতালে নিলে চিকিৎসাধীন অবস্থায় মারা যান তিনি। 

সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আব্দুল লতিফ মিয়ার কাছে জানতে চাইলে তিনি এনটিভি অনলাইনকে বলেন, ‘এমন একটি ঘটনার কথা শুনেছি। তবে, তিনি কীভাবে মারা গেছেন তা এখনই বলতে পারছি না।’