পঞ্চগড়ে মধু তৈরির সরঞ্জামসহ আটক ৩

Looks like you've blocked notifications!
আটকদের কাছ থেকে ভেজাল মধু ও মধু তৈরির সরঞ্জাম উদ্ধার করে পুলিশ। ছবি : এনটিভি

পঞ্চগড়ে ভেজাল মধু, মধু তৈরির সরঞ্জামসহ তিন মধু ব্যবসায়ীকে আটক করেছে পুলিশ। শুক্রবার রাতে উপজেলা সদরের ধাক্কামারা ঘাটিয়ারপাড়া এলাকায় অভিযান চালিয়ে ভেজাল মধুসহ তাদের আটক করে গোয়েন্দা পুলিশের একটি দল। এসময় মধু তৈরির সরঞ্জাম, দুটি পুরান মোটরসাইকেল ও একটি পুরান বাইসাইকেল জব্দ করা হয়।

শনিবার তাদের বিরুদ্ধে বিশেষ ক্ষমতা আইনে একটি মামলা দায়ের করা হয় এবং আদালতের মাধ্যমে তাদের জেল হাজতে পাঠানো হয়। আটকরা হলেন নীলফামারীর কিশোরগঞ্জ উপজেলার সিঙ্গেরগাড়ী জুম্মাপাড়া পাখি মাহমুদের ছেলে রাজা মিয়া (৪৫), একই এলাকার সমসের আলীর ছেলে জাহিদুল ইসলাম (৬০) ও জামিনুর রহমান (৩২)।

পুলিশ জানায়, ভেজাল মধু তৈরি ও বিক্রির সাথে জড়িত একটি চক্র দীর্ঘদিন ধরে পঞ্চগড়ের বিভিন্ন এলাকার মানুষকে প্রতারিত করছিল। গোপন সংবাদের ভিত্তিতে গোয়েন্দা পুলিশের একটি দল তাদের ধরতে ঘাটিয়াপাড়া গ্রামে অভিযান পরিচালনা করে। এ সময় গমির উদ্দিন নামে এক জনের বাড়িতে মাটির তৈরি চুলায় ভেজাল মধু তৈরির সময় ওই তিনজনকে হাতেনাতে আটক করে পুলিশ। তারা সেই বাড়িতে ভাড়া থেকে মধু বানিয়ে বিক্রি করছিলেন।

জেলা গোয়েন্দা পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা জয়ন্ত কুমার সাহা বলেন, মধু তৈরির সময় তাদের হাতেনাতে আটক করা হয়। জব্দকৃত মালামালসহ তাদের সদর থানায় সোপর্দ করা হয়েছে।

পঞ্চগড় সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (তদন্ত) বেনজির আহাম্মেদ বলেন, তাদের বিরুদ্ধে বিশেষ ক্ষমতা আইনে মামলা দায়ের করা হয়েছে। আজ শনিবার আদালতের মাধ্যমে তাদের জেল হাজতে পাঠানো হয়েছে।