পঞ্চগড়ে ২১২ বস্তা অবৈধ চা জব্দ

Looks like you've blocked notifications!
পঞ্চগড় জেলা শহরের মিঠাপুকুর এলাকায় সোমবার রাতে সদাগর এক্সপ্রেস লিমিটেড কুরিয়ার এন্ড পার্সেল সার্ভিস অফিসে চা জব্দ করা হয়। ছবি : এনটিভি

পঞ্চগড়ে ২১২ বস্তা অবৈধ চা জব্দ করা হয়েছে। গতকাল সোমবার রাতে পঞ্চগড় জেলা শহরের মিঠাপুকুর এলাকায় সদাগর এক্সপ্রেস লিমিটেড কুরিয়ার এন্ড পার্সেল সার্ভিস অফিসে এসব চায়ের বস্তা জব্দ করা হয়। পঞ্চগড়ে গোয়েন্দা তথ্যের ভিত্তিতে বৈধ কাগজপত্র না থাকায় ভ্রাম্যমাণ আদালতের নির্বাহী ম্যাজিস্ট্রেট ও পঞ্চগড় সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মাসুদুল হক এসব চাপাতা জব্দ করেন।

ভ্রাম্যমাণ আদালত ও পুলিশ জানায়, বেশ কিছুদিন ধরেই রাজস্ব ফাঁকি দিয়ে কুরিয়ার সার্ভিসের মাধ্যমে চায়ের কালোবাজারিদের ধরতে মাঠে কাজ করছিলেন জাতীয় গোয়েন্দা সংস্থার সদস্যরা। সোমবার সন্ধ্যায় গোয়েন্দারা ওই কুরিয়ার সার্ভিসের ভেতরে বিপুল পরিমাণ চা দেখতে পান। প্রতিটি বস্তা ৫০ কেজি ওজনের। খবর পেয়ে পঞ্চগড় সদর ইউএনও মাসুদুল হক ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করে চায়ের বস্তা ও একটি পিকআপ ভ্যান জব্দ করে শুল্ক বিভাগের কাছে হস্তান্তর করেন। কাষ্টমস কর্তৃপক্ষ ওই কুরিয়ার সার্ভিসের ভেতরেই জব্দ চায়ের বস্তাগুলো সিলগালা করেছেন।

ভ্রাম্যমাণ আদালত পরিচালনাকালে পঞ্চগড় চা বোর্ডের ঊর্ধ্বতন বৈজ্ঞানিক কর্মকর্তা ড. শামীম আল মামুন, পঞ্চগড় কাস্টমসের সুপারিন্টেডেন্ট আবু সরোয়ারসহ পুলিশ সদস্যরা উপস্থিত ছিলেন।