পটুয়াখালীতে আ.লীগের শোভাযাত্রা থেকে পুলিশের ওপর হামলা

Looks like you've blocked notifications!
শোভাযাত্রা থেকে হামলার ঘটনায় আহত পুলিশ। ছবি : এনটিভি

পটুয়াখালীর বাউফলে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ১০৩তম জন্মবার্ষিকী উপলক্ষে উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও উপজেলা পরিষদ চেয়ারম্যান মোতালেব হাওলাদারের নেতৃত্বে বের হওয়া আনন্দ শোভাযাত্রা থেকে পুলিশের ওপর হামলার ঘটনায় পুলিশ বাদী হয়ে মামলা করেছে। মামলায় অজ্ঞাত পরিচয়ের ২৫০ থেকে ৩০০ জনকে আসামি করা হয়।

গতকাল শুক্রবার (১৭ মার্চ) রাতে বাউফল থানার উপপরিদর্শক (এসআই) মো. মনিরুজ্জামান বাদী হয়ে এ মামলা করেন। ঘটনার সত্যতা নিশ্চিত করেছেন বাউফল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. আল মামুন।

মামলা সূত্রে জানা গেছে, বঙ্গবন্ধুর জন্মবার্ষিকী উপদযাপন উপলক্ষে উপজেলা আওয়ামী লীগের তিন পক্ষ পৃথক শোভাযাত্রার ঘোষণা দেন। এর মধ্যে উপজেলা আওয়ামী লীগ সভাপতি সংসদ সদস্য আ স ম ফিরোজ ও উপজেলা আওয়ামী লীগ সাধারণ সম্পাদক ও উপজেলা চেয়ারম্যান আবদুল মোতালেব হাওলাদার একই স্থান দলীয় কার্যালয় জনতা ভবনে পাল্টাপাল্টি কর্মসূচির ঘোষণা দেন। 

শুক্রবার সকাল থেকে এমপি পক্ষের অনুসারীরা জনতা ভবনে জড় হন। উপজেলা  চেয়ারম্যান পক্ষের অনুসারীরা হাইস্কুল মাঠে জড় হন। পরে বেলা ১১টার দিকে মোতালেব হাওলাদার হাইস্কুল মাঠ থেকে শোভাযাত্রা বের করে জনতা ভবনে রওনা হন। উপজেলা পরিষদের সামনে এলে দুই পক্ষের সংঘাত এড়াতে পুলিশ মোতালেবের শোভাযাত্রায় ব্যারিকেড দেয়।  এসময় তার অনুসারীরা পুলিশের ওপর হামলা করে। হামলায় আহত হয় ওসি আল মামুন, এসআই মনিরুজ্জামান, আবুল বশার, হুমায়ন কবির, শাহিন, পুলিশ সদস্য  ইপ্তি ও রবিউল। পরে  পুলিশ ২০ রাউন্ড ফাঁকা গুলি ছুড়ে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে।

ওসি আল মামুন বলেন, ‘যারা পুলিশের ওপর হামলা করেছে তাদের চিহ্নিত করে আইনের আওতায় আনা হবে।’