পটুয়াখালীর বাউফল আওয়ামী লীগ কার্যালয়ে ১৪৪ ধারা

Looks like you've blocked notifications!
পটুয়াখালীর বাউফল উপজেলা আওয়ামী লীগ কার্যালয় জনতা ভবনসহ আশপাশের এলাকায় পুলিশ মোতায়েন রাখা হয়েছে। ছবি : এনটিভি

পটুয়াখালীর বাউফল উপজেলা আওয়ামী লীগ কার্যালয়ে দুইপক্ষ একই সময়ে সংবাদ সম্মেলন আহ্বান করায় উপজেলা প্রশাসন ১৪৪ ধারা জারি করেছে। আজ শুক্রবার সকাল ৮টা থেকে রাত ১০টা পর্যন্ত আইনশৃঙ্খলা রক্ষায় ওই ঘোষণায় বাউফল শহরে মাইকিং করা হয়েছে। উপজেলা নির্বাহী আফিসার (ইউএনও) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. আল আমিনের আদেশে মাইকিং করা হয়।

জানা গেছে, বাউফল উপজেলা চেয়ারম্যান ও উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আব্দুল মোতালেব হাওলাদার সকাল ১০টায় আওয়ামী লীগ কার্যালয় জনতা ভবনে সংবাদ সম্মেলনের আহ্বান করেন। ঠিক একই সময় একইস্থানে পটুয়াখালী-২ বাউফল আসনের সংসদ সদস্য আ স ম ফিরোজ সংবাদ সম্মেলনের আয়োজন করেন। দীর্ঘদিন থেকে ফিরোজ মোতালেবের মধ্যে দলীয় বিরোধ চলে আসছিল। বিরোধের জের ধরে এ দুইপক্ষ একাধিকবার সহিংস ঘটনায় জড়িয়ে পড়ে। আজ দুইপক্ষ একইস্থানে একই সময়ে সংবাদ সম্মেলন আহ্বান করায়, আইনশৃঙ্খলার স্বার্থে উপজেলা প্রশাসন ১৪৪ ধারা জারি করে।

প্রশাসনের ১৪৪ ধারা ঘোষণায় এমপি ফিরোজের গ্রুপ বেলা ১১টায় পৌর শহরের ৮ নম্বর ওয়ার্ডের বাসিন্দা ও আওয়ামী লীগ নেতা ইব্রাহিম ফারুকের বাসভবনে এবং মোতালেব গ্রুপ বেলা ১১টায় বাউফল প্রেসক্লাবে সংবাদ সম্মেলনের আয়োজন করে। যে কোনো ধরনের সহিংসতা এড়াতে আওয়ামী লীগ কার্যালয় জনতা ভবনসহ আশপাশের এলাকায় ব্যাপক পুলিশ মোতায়েন রাখা হয়েছে।