পদ্মায় ১৫ ধানকাটা শ্রমিক নিয়ে ট্রলার ডুবি, নিখোঁজ ২

Looks like you've blocked notifications!
মুন্সীগঞ্জের শিমুলিয়া-বাংলাবাজার নৌপথে পদ্মার মাঝনদীতে ট্রলার ডু্বির ঘটনায় নিখোঁজ দুজনকে উদ্ধারকারী দল। ছবি : এনটিভি

মুন্সীগঞ্জের শিমুলিয়া-বাংলাবাজার নৌপথে মাঝপদ্মায় সিলেট থেকে ফরিদপুরে যাওয়ার পথে ১৫ ধানকাটা শ্রমিক নিয়ে একটি ট্রলার ডুবে গেছে। আজ শনিবার ভোর ৬টার দিকে স্রোতের কবলে পড়ে ট্রলারটি ডুবে যায়।

ট্রলারে থাকা সবাই ধান কাটার শ্রমিক বলে জানা গেছে। এ সময় ১৩ জনকে জীবিত উদ্ধার করা হলেও নিখোঁজ রয়েছেন দুজন। ঘটনাস্থলে নৌপুলিশ ও ফায়ার সার্ভিসের ডুবুরিদল পৌঁছালেও প্রবল স্রোতের কারণে উদ্ধার অভিযান পরিচালনা করতে পারছে না তারা। নিখোঁজ দুজন হলেন হেলাল (৩৫) ও দাদন (৪০)। 

ফায়ার সার্ভিসের ডুবুরিদলের প্রধান আবুল খায়ের বলেন, ঘটনাস্থল পরিদর্শন করেছি। নদীতে প্রবল স্রোত থাকায় উদ্ধার অভিযান পরিচালনা করা যাচ্ছে না। নদীর পরিস্থিতি স্বাভাবিক হলে উদ্ধারে নামবে ডুবুরিদল।

মাওয়া নৌপুলিশ ফাঁড়ির ইনচার্জ আবু তাহের জানান, ডুবে যাওয়া ট্রলারটিতে ১৫ জন ধানকাটার শ্রমিক ছিল। তারা মুন্সীগঞ্জের শ্রীনগরের আলমপুর এলাকায় ধান কেটে মাদারীপুরের শিবচর অভিমুখে যাচ্ছিলেন। সকালে মাওয়া থেকে পদ্মা নদী পাড়ি দেওয়ার সময় তীব্র ঢেউ ও প্রবল স্রোতের কবলে পড়ে ডুবে যায়। এ সময় ট্রলারে থাকা ১৩ জন সাঁতরে তীরে উঠতে পারলেও দুজন নিখোঁজ থাকেন। খবর পেয়ে দ্রুত উদ্ধার অভিযানে ঘটনাস্থলে পৌঁছায় নৌপুলিশ ও ফায়ার সার্ভিস। তবে নদীতে তীব্র স্রোতের কারণে ফায়ার সার্ভিস নদীর তলদেশে সন্ধান চালাতে পারেনি। সাঁতরে তীরে ওঠা ১৩ জন শিমুলিয়াঘাটে নিরাপদে রয়েছেন। নিখোঁজ ট্রলার শনাক্ত হয়নি এখনো।