পদ্মা সেতুতে লেন মেনে না চলায় ৮ মোটরসাইকেল চালককে জরিমানা

Looks like you've blocked notifications!
পদ্মা সেতুতে লেন মেনে না চলায় মোটরসাইকেল চালক মো. মনির হোসেন ও মো. ইসমাইলকে জরিমানা গুণতে হয়। ছবি : এনটিভি

পদ্মা সেতুতে লেন মেনে না চলায় ৮ মোটরসাইকেল চালককে ২৪ হাজার টাকা জরিমানা করেছে ট্রাফিক পুলিশ। আজ শুক্রবার (২১ এপ্রিল) সকাল ৯টা থেকে ১১টা পর্যন্ত পদ্মা সেতুতে অভিযান শেষে সর্বমোট আটজনের কাছ থেকে এই জরিমানা আদায় করা হয়। এর মধ্যে মোটরসাইকেল চালক মো. মনির হোসেন ও মো. ইসমাইলের নাম জানা গেছে। এরা সবাই পদ্মা সেতুর উত্তর প্রান্ত থেকে দক্ষিণ প্রান্তের দিকে যাচ্ছিলেন।

মুন্সীগঞ্জ ট্রাফিক পুলিশের পরিদর্শক বজলুর রহমান এ তথ্য নিশ্চিত করে জানান, পদ্মা সেতুতে মোটরসাইকেল চলাচলের জন্য নির্দিষ্ট লেন করে দেওয়ার পরও অনেকে মানছেন তা। তাই সড়ক পরিবহণ আইন ২০১৮ মোতাবেক নির্দিষ্ট লেনের বাইরে মোটরসাইকেল চালানোয় আটজনকে ২৪ হাজার টাকা জরিমানা করা হয়েছে।

পুলিশ পরিদর্শক আরও বলেন, কিছু শর্ত সাপেক্ষে বৃহস্পতিবার ভোর ৬টা থেকে পদ্মা সেতুতে মোটরসাইকেল চলাচল শুরু হয়। এর মধ্যে শর্ত ছিল সেতুতে দাঁড়িয়ে কোনো অবস্থাতেই ছবি তোলা যাবে না এবং নির্দিষ্ট লেনের বাইরে যাওয়া যাবে না। কিন্তু তারা শর্ত ভঙ্গ করায় ট্রাফিক আইনে এই জরিমানা করা হয়। তবে মোটরসাইকেল নিয়ে পার হওয়ার সময় সেতুর উপর দাঁড়িয়ে যে দুজন ছবি তুলছিলেন, তাদের ধরা যায়নি।