পদ্মা সেতুর নিচ দিয়ে মোটরসাইকেল পার করবে ফেরি

Looks like you've blocked notifications!
পবিত্র ঈদুল ফিতরকে কেন্দ্র করে পদ্মা সেতুর নিচ দিয়ে শিমুলিয়া-মাঝিকান্দি নৌরুটে ফেরিতে মোটরসাইকেল পারাপার করবে বিআইডব্লিউটিসি। ছবি : এনটিভি

পবিত্র ঈদুল ফিতরকে কেন্দ্র করে পদ্মা সেতুর নিচ দিয়ে শিমুলিয়া-মাঝিকান্দি নৌরুটে ফেরিতে মোটরসাইকেল পারাপারের সিদ্ধান্ত নিয়েছে বাংলাদেশ অভ্যন্তরীণ নৌপরিবহণ করপোরেশন (বিআইডব্লিউটিসি)। আগামী ১৮ এপ্রিল থেকে এই নৌরুটে প্রতিদিন ভোর ৬টা থেকে সন্ধ্যা ৬টা পর্যন্ত দুটি ফেরিযোগে মোটরসাইকেল পারাপার করা হবে।

বিআইডব্লিউটিসির শিমুলিয়া ঘাটের ব্যবস্থাপক (বাণিজ্য) জামাল হোসেন আজ শনিবার (১৫ এপ্রিল) দুপুরে বিষয়টি নিশ্চিত করে জানান, শনিবার বিআইডব্লিউটিসি ঊর্ধ্বতন কর্মকর্তারা ফেরিঘাট ও নৌপথের চ্যানেল পরিদর্শন করেন। চ্যানেলের নাব্য সংকট এর মধ্যেই নিরসন করা হয়েছে। ঈদকে কেন্দ্র করে দুটি মিডিয়াম ফেরি কুঞ্জলতা ও কেটাইপ ফেরি কুমিল্লা দিয়ে মোটরসাইকেল পারাপার করা হবে। এরমধ্যেই পন্টুন, চ্যানেলসহ যাবতীয় বিষয় প্রস্তুত করা হবে। দুটি ফেরির প্রস্তুতি থাকলেও চাপ বাড়লে ফেরি সংখ্যা বাড়ানো হবে।

জামাল হোসেন আরও জানান, ঈদকে কেন্দ্র করে দক্ষিণবঙ্গের প্রচুর মানুষ এই নৌরুটে বাড়ি ফিরবে। ঈদ পরবর্তী প্রয়োজন সাপেক্ষে ও নির্দেশনা না দেওয়া পর্যন্ত ফেরিতে মোটরসাইকেল পারাপার করা হবে। শিমুলিয়ায় মোট ৪টি ফেরিঘাটের মধ্যে মোটরসাইকেল পারাপারে ভিআইপি ফেরিঘাট (৪নং) ব্যবহার করা হবে। ফেরিতে মোটরসাইকেল পারাপারে ভাড়া ১৫০ টাকা।

এদিকে, নিরাপত্তার কারণে দীর্ঘদিন বন্ধ থাকলেও এর মধ্যেই পবিত্র ঈদুল ফিতরকে কেন্দ্র করে পদ্মা সেতুর নিচ দিয়ে ফেরি চলাচলের অনুমতি দিয়েছে সেতু কর্তৃপক্ষ। গত বৃহস্পতিবার (১৩ এপ্রিল) প্রকল্প পরিচালক শফিকুল ইসলাম স্বাক্ষরিত পত্রে এ সিদ্ধান্ত নেওয়া হয়। পদ্মা সেতুর ২২ ও ২৩ এবং ৩৮ ও ৩৯ পিলারের মধ্য দিয়ে ফেরি সার্ভিস চালানোর অনাপত্তি প্রদান করে সেতু কর্তৃপক্ষ।