পদ্মা সেতুর রেল সংযোগ প্রকল্পে পরীক্ষামূলক টেস্ট রান শুরু

Looks like you've blocked notifications!
পদ্মা সেতু রেল সংযোগ প্রকল্পের ফরিদপুরের ভাঙ্গা থেকে পদ্মা সেতু পর্যন্ত ৩২ কিলোমিটার নতুন রেলপথে পরীক্ষামূলক ‘ট্র্যাক কার’ চলাচল শুরু। ছবি : এনটিভি

পদ্মা সেতু রেল সংযোগ প্রকল্পের ফরিদপুরের ভাঙ্গা থেকে পদ্মা সেতু পর্যন্ত ৩২ কিলোমিটার নতুন রেলপথে পরীক্ষামূলক ‘ট্র্যাক কার’ চলাচল শুরু করেছে। মঙ্গলবার সকাল সাড়ে ১০টার দিকে ভাঙ্গা পুরোনো স্টেশন থেকে পরীক্ষামূলক রেলটি ছেড়ে পদ্মা সেতু পর্যন্ত যায়।

পুরো পথে রেললাইন বসে যাওয়ায় প্রথমবারের মতো রেল চালানোর প্রস্তুতির জন্য এই প্রথম টেস্ট রান করা হলো। ৩২ কিলোমিটারের মধ্যে ৪ কিলোমিটার পাথরবিহীন এবং ২৮ কিলোমিটার পাথরসহ রেললাইন বসে গেছে। এই রেললাইন রেল সংযোগ ভাঙ্গার পুরোনো রেল লাইনের সাথে যুক্ত। দুপুর ১২টার পর জাজিরা প্রান্তে রেলের ট্র্যাক কারটি পদ্মা সেতু পর্যন্ত পৌছায়।

টেস্ট রান করার সময় উপস্থিত ছিলেন পদ্মা সেতু রেল সংযোগ প্রকল্পের প্রধান সমন্বয়ক মেজর জেনারেল জাহিদ হোসেন, পদ্মা সেতু রেল সংযোগ প্রকল্পের পিডি মো. আফজাল হোসেন, পদ্মা সেতু রেল সংযোগ প্রকল্পের সিআরসি মিস্টার সিং প্রমুখ।  

পদ্মা সেতু রেল সংযোগ প্রকল্পে কয়েকদিন আগে এই পথের কাজ শেষ হয়েছে। এদিন চীনা তৈরি একটি গ্যাঙকার পরীক্ষামূলক চালানো হলো। কিছুটা দ্রুতগতিতে ট্র্যাক কার চালিয়ে দেখা হচ্ছে। ১ ঘণ্টা ৪৫ মিনিটের মধ্যে সেটি পদ্মা সেতুর ভায়াডাক্টে (সংযোগ সেতু) পৌছায়।