পদ্মা সেতু থেকে ঝাঁপ দেওয়ার আগে ফেসবুক লাইভে যা বলেন নুরুজ্জামান

Looks like you've blocked notifications!
১৫ আগস্ট পদ্মা সেতুর ওপর থেকে নদীতে ঝাঁপ দেওয়ার আগে ফেসবুক লাইভে নুরুজ্জামান। ছবি : ভিডিও থেকে

গোপালগঞ্জের টুঙ্গিপাড়ায় বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের কবরে পুষ্পস্তবক অর্পণ করতে না পেরে পদ্মা সেতু থেকে ঝাঁপ দিয়ে নদীতে নিখোঁজ হয়েছেন নুরুজ্জামান (৩৮) নামের এক পোশাকশ্রমিক। টুঙ্গিপাড়া থেকে ফেরার পথে পদ্মা সেতুর ঢাকামুখী মাওয়া অংশ থেকে গতকাল সোমবার বিকেল পৌনে ৩টার দিকে তিনি পদ্মা নাদীতে ঝাঁপ দেন।

গতকাল পদ্মা সেতু থেকে ঝাঁপ দেওয়ার আগে ফেসবুক লাইভে আসেন নুরুজ্জামান। ফেসবুক লাইভে এসে নুরুজ্জামান বলেন —

‘আমার পিতা একটি পরিবারকে লালন পালন করেছেন। কিন্তু জাতির পিতা সমগ্র দেশকে নিয়ে ভেবেছেন। দেশ ও দেশের মানুষের জন্য জীবন দিয়েছেন। তাদের জন্য কষ্ট করেছেন। জাতির পিতা সবার পিতা। আমার ইচ্ছে ছিল জাতির পিতার কবরে পুষ্পস্তবক অর্পণ করব। সেখান দেখলাম মন্ত্রী, মিনিস্টার আর প্রশাসনের লোক। সেখানে আমাদের স্থান হলো না। তারাই কি দেশের সব। আমরা কি দেশের কিছু না?’

এসব কথা ফেসবুক লাইভে বলে পদ্মা সেতুর মাওয়া প্রান্তের ১০-১১ নম্বর খুঁটির মাঝামাঝি এসে চলন্ত গাড়ির দরজা খুলে সেতু থেকে নদীতে ঝাঁপ দেন নুরুজ্জামান। গতকাল সন্ধ্যা পর্যন্ত অভিযান চালিয়ে তার খোঁজ না পাওয়ায় আজ মঙ্গলবার নদীতে অভিযান চালাচ্ছে নৌপুলিশ ও ফায়ার সার্ভিসের ডুবুরি দল। তীব্র স্রোতের কারণে নদীর তলদেশে যেতে পারেনি ডুবরি দল। তবে তাদের উদ্ধার অভিযান অব্যাহত রয়েছে। 

নিখোঁজ নুরুজ্জামানের বাড়ি ময়মনসিংহের গৌরীপুর থানায়। তিনি ঢাকার ডেমরা স্টাফ কোয়ার্টার এলাকার ঊর্মি গার্মেন্টসে আয়রনের কাজ করতেন। তিনি শ্রমিক লীগের একজন কর্মী হিসেবে ভিডিওতে দাবি করেন।

নুরুজ্জামানের ১৫ আগস্ট ভোর ৫টার দিকে গোপালগঞ্জের টুঙ্গিপাড়ায় বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের কবরে পুষ্পস্তবক অর্পণ করতে যান। সেখানে তার প্রবেশের কোনো অনুমতিপত্র না থাকায় ফিরে আসেন।