পদ্মা সেতু থেকে নদীতে ঝাঁপ দিয়ে নিখোঁজ পোশাকশ্রমিক

Looks like you've blocked notifications!
পদ্মা সেতু। ছবি : সংগৃহীত

পদ্মা সেতু থেকে ঝাঁপ দিয়ে নদীতে নিখোঁজ হয়েছেন নুরুজ্জামান (৩৮) নামের এক পোশাকশ্রমিক। সেতুর ঢাকামুখী মাওয়া অংশ থেকে গতকাল সোমবার বিকেল পৌনে ৩টার দিকে তিনি লাফ দেন। তাঁর সন্ধানে গতকাল সোমবার সন্ধ্যা থেকে আজও নদীতে অভিযান চালাচ্ছে নৌপুলিশ ও ফায়ার সার্ভিসের ডুবুরিদল।

এদিকে, গতকাল চলন্ত গাড়ির দরজা খুলে পদ্মা সেতু থেকে নদীতে ঝাঁপ দেন নুরুজ্জামান। ঠিক কী কারণে ওই ব্যক্তি নদীতে ঝাঁপ দিয়েছেন, তা নিশ্চিত হওয়া যায়নি বলে জানিয়েছে মাওয়া নৌপুলিশ।

নিখোঁজ নুরুজ্জামানের বাড়ি ময়মনসিংহের গৌরীপুর উপজেলায়। তিনি নারায়ণগঞ্জের কাঁচপুরের ঊর্মি নামের একটি পোশাক কারখানায় কাজ করতেন।

নুরুজ্জামানের স্ত্রী সবুরা বলেন, ‘পুলিশের মাধ্যমে জানতে পারি, আমার স্বামী পদ্মা সেতু থেকে নদীতে ঝাঁপ দিয়েছে। সে খবর শুনে আমি পদ্মা সেতু এলাকায় গিয়ে তাঁকে খুঁজতে থাকি। তবে, কী কারণে সে সেতু থেকে নদীতে ঝাঁপ দিয়েছে, সেটা এখনও বলতে পারছি না।’

মাওয়া নৌ-পুলিশ ফাঁড়ির ইনচার্জ অহিদুজ্জামান জানান, ‘গতকাল সোমবার রাতে টুঙ্গিপাড়ায় যাওয়ার জন্য একটি প্রাইভেটকার ভাড়া করেছিলেন নুরুজ্জামান। কিন্তু, ফুল দেওয়ার জন্য অনুমতি কার্ড না থাকায় সেখান থেকে তাঁদের ফিরিয়ে দেওয়া হয়। এরপর পদ্মা সেতুর ঢাকামুখী লেন দিয়ে ফেরার পথে চলন্ত গাড়ির দরজা খুলে ঝাঁপ দেন তিনি।’

ঢাকার ফায়ার সার্ভিসের স্টেশন অফিসার সঞ্জয় জানান, আমরা আজ সকালে এ সংবাদ শুনেই এখানে এসেছি। সেতুর ১০-১১ নম্বর খুঁটি থেকে তিনি ঝাঁপ দেন। খুঁটির অংশে তীব্র স্রোতের কারণে ডুবুরিদল নদীর তলদেশে যেতে পারেনি। তবে, নৌ-পুলিশের সহায়তায় সেতুর আশপাশ এলাকায় সন্ধান চালিয়ে নিখোঁজ নুরুজ্জামানকে উদ্ধারের চেষ্টা করছি।