পরিমাপে কারচুপি : কুমিল্লার দুই ফিলিং স্টেশনকে জরিমানা

Looks like you've blocked notifications!
কুমিল্লার দুই ফিলিং স্টেশনকে জরিমানা করা হয়। ছবি : এনটিভি

জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর, কুমিল্লা জেলা কার্যালয়ের উদ্যোগে কুমিল্লা বিএসটিআই অফিসের সহায়তায় আজ রোববার বিকেলে কুমিল্লার পদুয়ার বাজার, আলেখারচর ও কালাকচুয়া বিশ্বরোড এলাকার ফিলিং স্টেশনগুলোতে বিশেষ তদারকি অভিযান পরিচালনা করা হয়। অভিযানে ওই এলাকার ১২টি ফিলিং স্টেশনের ওজন পরিমাপক যন্ত্র যাচাই করা হয় এবং ভোক্তাকে প্রতিশ্রুত পরিমাপে জ্বালানি সরবরাহ করা হচ্ছে কি না, তা যাচাই করা হয়।

এ সময় পরিমাপে কারচুপি করায় (ভোক্তাকে প্রতিশ্রুত পরিমাণ অপেক্ষা কম পরিমাণে তেল সরবরাহ করায়) এবং পরিমাপক যন্ত্রে ত্রুটি থাকায় সুরাতলী পদুয়াশর বাজার এলাকার রিভারভিউ সিএনজি ফিলিং স্টেশন (প্রা.) কে ১ লাখ টাকা এবং পরিমাপে কারচুপি করায় কালাকচুয়ান এলাকার ইস্ট জোন ফিলিং স্টেশন লিমিটেডকে ৫০ হাজার টাকাসহ দুই প্রতিষ্ঠানকে ১ লাখ ৫০ হাজার টাকা জরিমানা করা হয়।

আজ মোট ১২টি ফিলিং স্টেশনের ৩০টি পরিমাপক যন্ত্র যাচাই করা হয়। বিকেল ৩টা থেকে ৬টা পর্যন্ত সহকারী পরিচালক মো. আছাদুল ইসলামের নেতৃত্বে পরিচালিত এ অভিযানে পরিমাপক ইন্সট্রুমেন্টসহ বিএসটিআই কুমিল্লা আঞ্চলিক কার্যালয়ের পরিদর্শক মোহাম্মদ আনিছুর রহমান এবং জেলা পুলিশের একটি টিম উপস্থিত থেকে সার্বিক সহযোগিতা করেন।

বিএসটিআই কুমিল্লা আঞ্চলিক কার্যালয়ের পরিদর্শক মোহাম্মদ আনিছুর রহমান জানান, জনস্বার্থে এ কার্যক্রম অব্যাহত থাকবে।