পর্যটনের হোটেল-মোটেল রিজার্ভেশনে আসছে মোবাইল অ্যাপ : পর্যটন প্রতিমন্ত্রী

Looks like you've blocked notifications!
সচিবালয়ে বেসামরিক বিমান পরিবহণ ও পর্যটন মন্ত্রণালয়ের সভাকক্ষে বাংলাদেশ পর্যটন করপোরেশন আয়োজিত অনুষ্ঠানে বক্তব্য দিচ্ছেন প্রতিমন্ত্রী মো. মাহবুব আলী। ছবি : মন্ত্রণালয়

বাংলাদেশ পর্যটন করপোরেশনের হোটেল-মোটেল রিজার্ভেশনের সেবা ওয়েবসাইটের পাশাপাশি মোবাইল অ্যাপেও চালু করা হবে বলে জানিয়েছেন বেসামরিক বিমান পরিবহণ ও পর্যটন মন্ত্রণালয়ের প্রতিমন্ত্রী মো. মাহবুব আলী।

আজ বুধবার সচিবালয়ে বেসামরিক বিমান পরিবহণ ও পর্যটন মন্ত্রণালয়ের সভাকক্ষে এক অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে প্রতিমন্ত্রী এ কথা বলেন।

বাংলাদেশ পর্যটন করপোরেশন তাদের হোটেল-মোটেল অনলাইন বুকিং সম্পর্কিত সেবা চালুর উদ্বোধন উপলক্ষে এ অনুষ্ঠান আয়োজন করে।

প্রধান অতিথির বক্তব্যে প্রতিমন্ত্রী বলেন, আগামী এক মাসের মধ্যেই গ্রাহকরা মোবাইল ফোন ব্যবহার করে এই সেবা গ্রহণ করতে পারবেন। তিনি আরো বলেন, প্রতিষ্ঠার পর থেকে সময়ের সঙ্গে সঙ্গে বাংলাদেশ পর্যটন করপোরেশনের পরিচালন ও সেবা প্রদানের আঙ্গিকে নানা পরিবর্তন এসেছে। চাহিদার পরিপ্রেক্ষিতে এর সেবা আধুনিকায়ন করার ব্যবস্থা গ্রহণ করা হয়েছে। এরই অংশ হিসেবে আজ বাংলাদেশ পর্যটন করপোরেশনের হোটেল-মোটেলগুলো অনলাইন বুকিং সিস্টেম উদ্বোধন করা হচ্ছে।

প্রতিমন্ত্রী বলেন, পর্যটকবান্ধব এই সফটওয়্যারটি ব্যবহার করে বিশ্বের যেকোনো প্রান্ত থেকে পর্যটকরা বাংলাদেশ পর্যটন করপোরেশনের হোটেল-মোটেলগুলোর রুম বুকিং এবং ডেবিট-ক্রেডিট কার্ডসহ মোবাইল ব্যাংকিংয়ের মাধ্যমে পেমেন্ট করতে পারবেন। সফটওয়্যারটি ব্যবহারের ফলে পর্যটন করপোরেশনের অভ্যন্তরীণ ব্যবস্থাপনা উন্নত হবে। প্রতিটি হোটেল-মোটেলের মনিটরিং ব্যবস্থা জোরদার হওয়ায় সঠিক জবাবদিহিতা নিশ্চিত করা সহজ হবে। গ্রাহকদের ফিডব্যাক দেওয়ার সুযোগ থাকবে বিধায় সেবা সম্পর্কিত আপত্তি নিরসনের সুযোগ পাওয়া যাবে।

প্রতিমন্ত্রী আরও বলেন, প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনার নেতৃত্বে বর্তমান সরকার বাংলাদেশের পর্যটন শিল্পের বিকাশ ও উন্নয়নে আন্তরিকভাবে কাজ করছে। এরই অংশ হিসেবে জাতির পিতার হাতে গড়া বাংলাদেশ পর্যটন করপোরেশনের অবকাঠামোগত এবং পরিচালন উন্নয়ন ও সংস্কার কার্যক্রম চলমান রয়েছে। প্রধানমন্ত্রীর সদয় নির্দেশনা ও ঐকান্তিক ইচ্ছায় বাংলাদেশ পর্যটন করপোরেশন ঢাকার শেরেবাংলা নগরে নিজস্ব মালিকানাধীন অত্যাধুনিক পর্যটন ভবন পেয়েছে। ঢাকার তেজগাঁওয়ে অবস্থিত হোটেল অবকাশ এবং ন্যাশনাল হোটেল ও ট্যুরিজম ট্রেনিং ইনস্টিটিউশনের সংস্কার কার্যক্রম প্রায় সমাপ্তির পথে। এ ছাড়া চট্টগ্রামের পারকি, বাগেরহাট, গাজীপুরের শালনা, সিরাজগঞ্জের কাজীপুর, সিলেটের লালাখাল, কুমিল্লা, নাটোর, নেত্রকোনার বিজয়পুর, শেরপুরের গজনী ও নারায়ণগঞ্জের বারদিতে পর্যটন সুবিধা প্রদানের জন্য বাংলাদেশ পর্যটন করপোরেশনের অধীনে হোটেল-মোটেল ও রেস্তোরাঁ নির্মাণের কাজ চলমান রয়েছে।

বাংলাদেশ পর্যটন করপোরেশনের চেয়ারম্যান মো. হান্নান মিয়ার সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বেসামরিক বিমান পরিবহন ও পর্যটন মন্ত্রণালয়ের সচিব মো. মোকাম্মেল হোসেন। এ ছাড়া বেসামরিক বিমান পরিবহণ ও পর্যটন মন্ত্রণালয় ও বাংলাদেশ পর্যটন করপোরেশনের ঊর্ধ্বতন কর্মকর্তারা এ সময় উপস্থিত ছিলেন।