পাঁচ খাতে পাঁচ হাজার কর্মী নেবে সৌদি আরব

Looks like you've blocked notifications!
বিএমইটির সাথে স্কিলড ভ্যারিফিকেশন প্রোগ্রামের চুক্তি স্বাক্ষর অনুষ্ঠানে বক্তব্য দিচ্ছেন বাংলাদেশে নিযুক্ত সৌদি আরবের রাষ্ট্রদূত ঈসা বিন ইউসুফ আল দাহিলান। ছবি : এনটিভি

অদক্ষ কর্মীদের পাশাপাশি পাঁচ খাতে বছরে পাঁচ হাজার দক্ষ কর্মী নেবে সৌদি আরব। যাদের বেতন হবে অদক্ষ কর্মীদের চেয়ে অন্তত দ্বিগুন; সৌদি রিয়েলের অঙ্কে যা দেড় থেকে দুই হাজার।

সৌদি আরব দূতাবাসে আজ মঙ্গলবার (৭ ফেব্রুয়ারি) সকালে দক্ষ শ্রমিক নিতে, বিএমইটির সাথে স্কিলড ভ্যারিফিকেশন প্রোগ্রামের চুক্তি স্বাক্ষর অনুষ্ঠানে এসব জানান বাংলাদেশে নিযুক্ত দেশটির রাষ্ট্রদূত ঈসা বিন ইউসুফ আল দাহিলান।

কাঠমিস্ত্রী, ওয়েলডিং, এসি মেকানিক, অটোমোবাইল ও ইলেকট্রিশিয়ান- এই পাঁচ খাতে দক্ষ শ্রমিক নেবে দেশটি। তবে যেতে আগ্রহীদের আরবি ভাষাসহ বিশেষ কিছু কার্যক্রমের ওপর প্রশিক্ষণ শেষে অনুষ্ঠিত পরীক্ষায় উত্তীর্ণ হতে হবে এবং তাদের সনদপত্র দেওয়া হবে। এই সনদপত্রের মেয়াদ পাঁচ বছর হবে বলেও জানান সৌদি রাষ্ট্রদূত।

এ সময় এক প্রশ্নের জবাবে রাষ্ট্রদূত বলেন, ‘এ বছর হজে যেতে বয়সের কোনো বাধ্যবাধকতা থাকছে না আর করোনা পরীক্ষা করার বিষয় সংক্রমণ পরিস্থিতি দেখে সিদ্ধান্ত নিবে দেশটির স্বাস্থ্য মন্ত্রণালয়।’