‘পাকিস্তানের গুণগান করে যারা তাদের বাংলাদেশে থাকার দরকার নেই’

Looks like you've blocked notifications!
নারায়ণগঞ্জের চাষাঢ়া কেন্দ্রীয় শহীদ মিনারে আজ শনিবার সন্ধ্যায় কৃষক শ্রমিক জনতা লীগের কর্মীসভায় প্রধান অতিথির বক্তব্য দেন বঙ্গবীর কাদের সিদ্দিকী। ছবি : এনটিভি

বিএনপির এক নেতার মন্তব্যে কৃষক শ্রমিক জনতা লীগের সভাপতি বঙ্গবীর আবদুল কাদের সিদ্দিকী বীরউত্তম বলেছেন, আমাদের বিএনপির একজন নেতা, ভাল মানুষও বলা যায় তাকে। তিনি হঠাৎ কেন যেন বলে বসলেন বাংলাদেশ থেকে পাকিস্তান ভাল ছিল। যে বাংলাদেশের জন্য আমি রক্ত দিয়েছি, সত্যিকারের রক্ত। কারও যদি মনে হয় বাংলাদেশের চাইতে পাকিস্তান ভাল ছিল, তার এক মুহূর্ত বাংলাদেশে থাকার দরকার কী। বাংলাদেশে থেকে পাকিস্তানের গুণগান করে যারা তাদের বাংলাদেশে থাকার দরকার নেই।

নারায়ণগঞ্জের চাষাঢ়া কেন্দ্রীয় শহীদ মিনারে আজ শনিবার (১৮ মার্চ) সন্ধ্যায় কৃষক শ্রমিক জনতা লীগের কর্মীসভায় প্রধান অতিথির বক্তব্যে বঙ্গবীর কাদের সিদ্দিকী এসব কথা বলেন। কৃষক শ্রমিক জনতা লীগের জেলার সভাপতি শফিকুল ইসলাম দেলোয়ারের সভাপতিত্বে আরও বক্তব্য দেন দলটির কেন্দ্রীয় কমিটির সাধারণ সম্পাদক হাবিবুর রহমান তালুকদার খোকাসহ স্থানীয় নেতৃবৃন্দ।

বঙ্গবীর কাদের সিদ্দিকী বলেন, এই দেশে থাকবেন, এই দেশের আলো বাতাস নিবেন আর পাকিস্তানের গুণকীর্তন গাইবেন। পাকিস্তানও খুব সুখে নেই। ইমরান খানকে ঘাটে ঘাটে হয়রানি করা হচ্ছে। আমার দেশে রাজনীতি করে পাকিস্তানি গুণকীর্তন গাইবেন না। বাংলাদেশকে পাকিস্তান বানাতে পারবেন না, আমরা যতদিন বেঁচে আছি।

কাদের সিদ্দিকী আরও বলেন, গামছার দল করি বলে নৌকাওয়ালারা ভাইবেন না বঙ্গবন্ধু সবখানি আপনার। বঙ্গবন্ধু যখন মারা যায়, তাঁর তিন ছেলেকে যখন মেরে ফেলা হয়, অনেক বড় বড় আওয়ামী লীগ নেতারা তখন ইঁদুরের গর্তে লুকিয়েছিলেন। আমি বলেছিলাম বঙ্গবন্ধুকে ওরা নির্বংশ করতে পারেনি। বঙ্গবন্ধু হত্যার বদলা আমি নেবোই নেবো। যদি প্রতিবাদ না করতাম আমার ছোট ভাই শামীমও বাঁচত না, আইভীও বাঁচত কি না জানি না৷ তাই একটু ভেবে চিন্তে কথা বলবেন।

বঙ্গবীর বলেন, নারায়ণগঞ্জকে আমি খুব ভালবাসি। নারায়ণগঞ্জের সাথে আমার রক্তের বন্ধন। আজ থেকে ৭০-৮০ বছ আগে আমার দাদা এই নারায়ণগঞ্জে পাটের ব্যবসা করতেন। পাকিস্তানের নেতা কায়েদে আজম মোহাম্মদ আলী জিন্নাহর সাথে তিনি রাজনীতি করেছেন। তার বিশাল পাটের ব্যবসা ছিল। কোথায় ছিল কী ছিল আমরা জানি না। দ্বিতীয় বিশ্বযুদ্ধের সময় তিনি হঠাৎ মারা যান।

কাদের সিদ্দিকী আরও বলেন, আরেকজন বলেছেন হঠাৎ বাংলাদেশ হয়েছে। বাংলাদেশ না হলে আপনি চায়ের দোকানেও কাজ করতে পারতেন না। বাংলাদেশ হওয়ায় বহু মানুষের তেল হয়েছে। এ দেশটাকে বাঁচাতে হবে। এখানে আসার সময় চমৎকার লেক দেখলাম। আমি নারায়ণগঞ্জে কোন দুর্গন্ধ দেখতে চাই না।