পাবনায় আ.লীগ নেতা ছায়দার হত্যা : অস্ত্রসহ গ্রেপ্তার ৬

Looks like you've blocked notifications!
পাবনায় আওয়ামী লীগ নেতা ছায়দার হত্যা মামলায় অস্ত্রসহ গ্রেপ্তার ৬। ছবি : এনটিভি

পাবনার সদর উপজেলার হেমায়েতপুরে প্রতিপক্ষের গুলিতে আওয়ামী লীগ নেতা ছায়দার মালিথা হত্যার ৭২ ঘণ্টার মধ্যে রহস্য উদঘাটন করেছে পুলিশ। সেইসাথে হত্যাকাণ্ডে জড়িত ৬ জনকে অস্ত্রসহ গ্রেপ্তার করা হয়েছে। গ্রেপ্তারকৃতরা হলো- আনোয়ার আহমেদ স্বপন, আশিক মালিথা, রিপন খান, নুরুজ্জামান রাকিব, ইয়াসিন আরাফাত ইস্তি ও আলিফ মালিথা।

পাবনার পুলিশ সুপার কার্যালয়ের সম্মেলন কক্ষে আজ মঙ্গলবার দুপুরে সংবাদ সম্মেলনে এসব তথ্য জানান পুলিশ সুপার মো. আকবর আলী মুনসী।

পুলিশ সুপার আরও বলেন, গত ৯ সেপ্টেম্বর দুপুরে সদর উপজেলার চর বাঙ্গাবাড়িয়া বাঁধের মোড়ে চায়ের দোকানে প্রকাশ্যে পৌর আওয়ামী লীগ সদস্য ছায়দার মালিথাকে গুলি করে ও কুপিয়ে হত্যা করা হয়। এ ঘটনায় মামলা দায়েরের পর অভিযানে নামে পুলিশ। তথ্য-প্রযুক্তির সাহায্যে ঢাকা, কক্সবাজার, সিরাজগঞ্জ ও পাবনা জেলার বিভিন্ন স্থানে অভিযান চালিয়ে কিলিং মিশনে অংশ নেওয়া ছয়জনকে গ্রেপ্তার করা হয়। এ সময় তাদের কাছ থেকে জব্দ করা হয় হত্যাকাণ্ডে ব্যবহৃত বিদেশি পিস্তল, গুলি, মোটরসাইকেলসহ বিভিন্ন আলামত। মূল পরিকল্পনাকারীকে শনাক্ত করা হয়েছে। তাকেও খুব শিগগিরই গ্রেপ্তার করা হবে। গ্রেপ্তারকৃতদের বিরুদ্ধে বিভিন্ন ঘটনায় মোট ২৩টি মামলা রয়েছে।

প্রেপ্তারের পর পুলিশের প্রাথমিক জিজ্ঞাসাবাদে গ্রেপ্তারকৃতরা জানিয়েছে, ইউপি নির্বাচনে পরাজয় ও জমি নিয়ে হেমায়েতপুর ইউনিয়নের সাবেক চেয়ারম্যান আলাউদ্দিন মালিথার সাথে তার চাচাতো ভাই ছায়দার মালিথার বিরোধ চলছিল। এলাকায় প্রভাব ও আধিপত্য বিস্তারে এগিয়ে যাচ্ছিল ছায়দার। এজন্য তাকে পথ থেকে সরিয়ে দিতে এ হত্যাকাণ্ডের পরিকল্পনা করা হয়। পরে গ্রেপ্তারকৃতদের আদালতের হাজির করে আরও জিজ্ঞাসাবাদের জন্য রিমান্ড চাওয়া হবে বলে জানায় পুলিশ।